০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৪:২৯:০৩ পূর্বাহ্ন
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে প্রার্থিতা বাতিল করা হবে : বিভাগীয় কমিশনার
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২৪
নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে প্রার্থিতা বাতিল করা হবে : বিভাগীয় কমিশনার

রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেছেন, কোথাও যদি কেউ সামান্যতম প্রভাব বিস্তারের চেষ্টা করে আর কোনো প্রার্থীর যদি তাতে সম্পৃক্ততা পাওয়া যায়। তাহলে তার প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে সে যেন কোনো ধরনের নির্বাচন না করতে পারে সে ব্যাপারে নির্বাচন কমিশনে জানানো হবে।


বুধবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী বাঘা উপজেলার সরদহ সরকারি মহাবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এ সময় রাজশাহী বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর পোলিং এজেন্টের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে ভোটগণনা পর্যন্ত তাদেরকে কেন্দ্র থাকার কথা বলেন।


বিভাগীয় কমিশনার দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, সবচেয়ে সুন্দর, আনন্দঘন ও সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে। আমার কাছে মনে হচ্ছে কাস্টিংটা একটু কম। গরমের কারণে এমন হয়েছে, আশা করছি বিকেলের দিকে ভোটের ফ্লো বাড়বে। বিগত নির্বাচন ৩৭ শতাংশ ভোট পড়েছে। এবারও কাছাকাছি পড়বে। তবে ভোটিংটা যেন বেশি পড়ে সেই জন্য আমরা প্রচার-প্রচারণা চালিয়েছি।


তিনি আরো বলেন, ভোটগ্রহণকে কেন্দ্র করে কোনো ধরনের আশঙ্কা যেন কারো মনে না থাকে সেজন্য আমরা কয়েকটি স্টেপ গ্রহণ করেছি। পঞ্চম উপজেলা নির্বাচনে একটি কেন্দ্রে ১২ থেকে ১৩ জনের বেশি আইনশৃঙ্খলা বাহিনী থাকেনি। তবে এবার ১৭ থেকে ১৯ জন থাকছে সশস্ত্র পুলিশসহ। প্রত্যেকটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী থাকছে সাথে স্টাইকিং ইনফোর্স রয়েছে। মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে।


এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, রাতে জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক প্রমুখ।


শেয়ার করুন