১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০২:৫৩:৪৫ অপরাহ্ন
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচলে ধীরগতি
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২৪
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচলে ধীরগতি

মঙ্গলবার গভীর রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে মহাড়কে যানজট শুরু হয়। একপর্যায়ে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার সড়কে যানজট তৈরি হয়। তবে ঢাকাগামী পরিবহনগুলো সেতু পার হয়ে ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক সড়ক ব্যবহার করায় আজ বুধবার সকাল থেকে কমতে থাকে যানজট। এখন এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকার কোথাও যানজট আছে, আবার কোথাও ধীরগতিতে চলছে গাড়ি।

 

মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার পর্যন্ত চার লেনের রাস্তার কাজ চলমান। এর সঙ্গে চালকদের এলোমেলো গাড়ি চালানো ও ঈদকে কেন্দ্র করে পরিবহনের চাপ বাড়ার কারণে এই যানজট ও যান চলাচলে ধীরগতির সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 


এদিকে ঈদুল আজহার ছুটি শুরু না হলেও মহাসড়কে বেড়েছে পরিবহনের সংখ্যা। এতে টোল আদায়ের হার বাড়ছে বঙ্গবন্ধু সেতুতে। গত ২৪ ঘণ্টায় সেতুতে ২৮ হাজার ৪০১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা। 


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান বলেন, এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত মহাসড়কে চার লেনের কাজ চলমান রয়েছে। এ ছাড়া রাতের বেলায় পরিবহন চালকদের বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট নিরসন হবে।




শেয়ার করুন