১৩ অগাস্ট ২০২২, শনিবার, ০৯:৬:২৩ অপরাহ্ন
ক্রিকেটাররা সুস্থ কিন্তু খেলা নিয়ে অনিশ্চয়তা
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২২
ক্রিকেটাররা সুস্থ কিন্তু খেলা নিয়ে অনিশ্চয়তা

ফেরিতে আটলান্টিক সমুদ্রে ১৮১ কিলোমিটার পাড়ি দিয়ে সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকা ভ্রমণ। সাইক্লোনের প্রভাবে সমুদ্র ছিল উত্তাল। ঢেউয়ের দুলুনিতে চরমভাবে অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশের ক্রিকেটাররা। শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ একটু বেশিই অসুস্থ হয়ে পড়েছিলেন।


তবে তাদের এ অসুস্থতা দীর্ঘস্থায়ী ছিল না। টিভি ধারাভাষ্যকার হিসেবে থাকা জাতীয় দলের সাবেক তারকা আতহার আলী খান কাল রাতেই ফেসবুক স্ট্যাটাসে জানিয়ে দিয়েছেন শরিফুল সুস্থ আছেন। শরিফুলের সঙ্গে সেলফিও আপলোড করেছেন আতহার আলী।


বাংলাদেশ দলের ট্যুর ম্যানেজার নাফিস ইকবালও জানিয়েছেন ক্রিকেটাররা সবাই এখন সুস্থ আছেন। তিনি মুঠোফোনে জাগো নিউজকে বলেছেন, ‘আলহামদুল্লিল্লাহ! ক্রিকেটাররা সবাই সুস্থ আছে, ভালো আছে। কারও কোনো সমস্যা নেই।’


অবশ্য ক্রিকেটাররা সুস্থ হলেও, ডমিনিকার আবহাওয়া এখন পর্যন্ত খেলার উপযোগী নয়। বৃষ্টির কারণে ম্যাচের আগেরদিন অনুশীলন করতে পারেনি বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে অনুশীলন করতে না পারার আফসোস নেই অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের।


সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আজকে কন্ডিশন আমাদের (অনুশীলনের) অনুমতি দেয়নি। কারণ বৃষ্টি পড়েছে। গতকাল (বৃহস্পতিবার) আমরা ভ্রমণ করে এলাম। আমার মনে হয় যে তার আগে আমরা সেন্ট লুয়িয়াতে ফুটবল খেলে উপভোগ করেছি, ৪০ মিনিটের ফিল্ডিং সেশন করেছি।’


তিনি আরও যোগ করেন, ‘আমার মনে হয় মানসিকভাবে আমাদের ওভাবে প্রস্তুতি নিতে হবে। আমি এটা ওদেরও বলছিলাম যে মানসিকভাবে এবং ম্যাচ পরিস্থিতিতে যে যতটা এগিয়ে থাকবে... বিশেষ করে আমাদের ক্ষেত্রে এটা বলছি, যেনো মানসিকভাবে তৈরি থাকতে পারি। ম্যাচ খেলার জন্য আমাদের সম্ভাব্য এটাই সেরা উপায়।’


ম্যাচের আগের দিনের মতো বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ ম্যাচের দিনও। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। কিন্তু পুরো ম্যাচই ভেসে যেতে পারে বৃষ্টিতে। কেননা আবহাওয়ার পূর্বাভাসে আশাজনক কিছুই নেই।


আর সেটি হলে ডমিনিকার বাসিন্দাদের মাঠে বসে ক্রিকেট দেখার অপেক্ষা আরও দীর্ঘায়িতই হতে চলেছে। ২০১৭ সালে সাইক্লোনের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ডমিনিকার এই উইন্ডসর পার্ক স্টেডিয়ামের। প্রায় ৬০ লাখ ডলার ব্যয়ে সংস্কার করা হয়েছে মাঠটি।


বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ দিয়েই দীর্ঘদিন পর ক্রিকেট ফেরার কথা উইন্ডসর পার্কে। অবশ্য রোববার একই সময়ে রয়েছে দ্বিতীয় টি-টোয়েন্টি। আজ ম্যাচ না হলেও, আগামীকালের ম্যাচটি হলেও কিছু আক্ষেপ কমবে ডমিনিকাবাসীর।

শেয়ার করুন