০৫ জুলাই ২০২৪, শুক্রবার, ০১:১৫:১৮ পূর্বাহ্ন
নগরীতে অনুমোদনবিহীন অস্বাস্থ্যকর বিস্কুট পাউরুটি ও কেক তৈরি হচ্ছিল বেকারীতে
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২৪
নগরীতে অনুমোদনবিহীন অস্বাস্থ্যকর বিস্কুট পাউরুটি ও কেক তৈরি হচ্ছিল বেকারীতে

রাজশাহীর তানোর উপজেলায় অস্বাস্থ্যকর বিস্কুট পাউরুটি ও কেক তৈরি হচ্ছিল অনুমোদনবিহীন বেকারীতে। আজ মঙ্গলবার (৪ জুন) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে তানোর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এই চিত্র ধরা পড়ে।


এ সময় দেখা যায় বিএসটিআই’র গুণগত মানসনদ ছাড়াই অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, পাউরুটি ও কেক উৎপাদন ও বিক্রি হচ্ছে। তাই এই অপরাধে তানোর উপজেলার গোল্লাপাড়া এলাকার মেসার্স স্বপ্ন বেকারীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


এ সময় উৎপাদনে ব্যবহৃত নন-ফুডগ্রেড রং ও ফ্লেভার জব্দপূর্বক ধ্বংস করা হয়। এছাড়া একই এলাকায় অবৈধভাবে ও অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম উৎপাদন করায় মেসার্স সাগরিকা আইসক্রিম ফ্যাক্টরীকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।


সেই সাথে কোনো প্রকার দুধ ছাড়াই শুধুমাত্র আটা, দূষিত পানি ও নন-ফুডগ্রেড রং দিয়ে তৈরি প্রায় ৮০০ পিস আইসক্রিম অভিযানকালে ধ্বংস করা হয়। রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পরিচালিত এই ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ।


এ সময় পুলিশ ও আনসার সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন। আর জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছে বিএসটিআই।


শেয়ার করুন