২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৪:৪৩:৪০ পূর্বাহ্ন
রাজশাহীতে শিক্ষার্থীদের মিছিল থেকে পুলিশ বক্স, আ.লীগের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২৪
রাজশাহীতে শিক্ষার্থীদের মিছিল থেকে পুলিশ বক্স, আ.লীগের অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজশাহী মহানগরীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল থেকে পুলিশ বক্স, আওয়ামী লীগের অফিস, ভাংচুর ও পুড়িয়ে দেয়া হয়েছে। ভাংচুর করা হয়েছে আওয়ামী লীগ নেতাদের ব্যানার, ফেস্টুন।


আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে রুয়েট থেকে বের করা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া বিক্ষুদ্ধ শিক্ষার্থী  এসব স্থাপনা ভাংচুর করে।



গণমিছিলে হামলা, ছাত্র হত্যা ও নয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মিছিলে অংশ নেয় নগরীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা।


বেলা সাড়ে ১০টায় রুয়েট গেট থেকে একটি বিক্ষোভ মিছিল  শুরু হয়। মিছিলটি তালাইমারি হয়ে নগরীর রেলগেটে এসে সমাবেশ করে। পরে পুনরায় দুপুর দুটার দিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল নিয়ে রুয়েটে গিয়ে শেষ হয়।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে প্রথমেই  ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। মহাসড়ক অবরোধের ফলে সবধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যানবাহনের যাত্রী ও পথচারিরা।


এদিকে রুয়েট গেট থেকে বের করা বিক্ষোভ মিছিল রেলগেটের দিকে আসার পথে নগরীর দেবিশিং পাড়ায় একটি আওয়ামী লীগের অফিস ভাংচুর করা হয়। পরে সেখানে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। একই সাথে নগরীর ভদ্রায় অবস্থিত একটি পুলিশ বক্স ভাংচুর করে পুড়িয়ে দেয়।


শেয়ার করুন