১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৩৮:২৬ পূর্বাহ্ন
রাবির আবাসিক হল খুলে দিতে শিক্ষার্থীদের আল্টিমেটাম
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২৪
রাবির আবাসিক হল খুলে দিতে শিক্ষার্থীদের আল্টিমেটাম

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নয় দফা দাবিতে উত্তাল গোটা দেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। এরই প্রেক্ষিতে গত ১৭ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা এবার ক্যাম্পাস খুলতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীদের।


শনিবার সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি বিবৃতি ফেসবুকে পোস্ট করা হয়।


বিবৃতিতে বলা হয়েছে, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এই মর্মে ঘোষণা দিতে চাচ্ছি যে, চলমান আন্দোলনে ক্ষমতাসীন সরকার কর্তৃক গুম-খুন, দমন-পীড়ন ও গণগ্রেফতারের কারণে ছাত্র হিসেবে আমরা খুবই আতঙ্ক ও উদ্বেগের মধ্যে দিনাতিপাত করছি। এই অবস্থায় আমরা নিজেদের বর্তমান আবাসস্থলে নিজেদেরকে কিছুতেই নিরাপদ বোধ করছি না। সঙ্গত কারণেই আমরা আমাদের নিরাপদ ক্যাম্পাসের হলগুলোতে শান্তিপূর্ণ উপায়ে ফিরে যেতে চাই। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমাদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমাদেরকে নিজ নিজ হলগুলোতে ফিরে যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।


এতে আরও বলা হয়, যদি ২৪ ঘন্টার মধ্যে হল খুলে দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের শান্তিপূর্ণ আহ্বানে সাড়া না দেয়, তাহলে আমরা নিজেরাই নিজেদের নিরাপত্তার দায়িত্ব নিয়ে হলে ফিরে যাওয়ার ব্যবস্থা করবো। সেই প্রেক্ষিতে যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বয়ং দায়ভার নিতে বাধ্য থাকবে।


শেয়ার করুন