১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:৫৮:৩৭ পূর্বাহ্ন
অবশেষে জানা গেল ড. ইউনূসের দেশে ফেরার দিনক্ষণ
  • আপডেট করা হয়েছে : ০৭-০৮-২০২৪
অবশেষে জানা গেল ড. ইউনূসের দেশে ফেরার দিনক্ষণ

অবশেষে জানা গেল নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের দেশে ফেরার দিনক্ষণ। অলিম্পিক কমিটির আমন্ত্রণে বিশেষ অতিথি হিসেবে ফ্রান্সের প্যারিসে গিয়েছিলেন ড. ইউনূস। সেখানে চিকিৎসা শেষে আগামীকাল দুপুরে ঢাকায় ফেরার কথা রয়েছে তার। বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে ইউনূস সেন্টার।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামীকাল ৮ আগস্ট ২০২৪ বৃহস্পতিবার দুবাই থেকে এমিরেটস ফ্লাইট (ইকে-৫৮২) যোগে ঢাকা সময় দুপুর ২:১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় পৌঁছাবেন ড. ইউনূস।

শিক্ষার্থী গণআন্দোলনের মুখে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়েছেন শেখ হাসিনা। মুহুর্তেই তা জায়গা করে নেয় বিশ্বমিডিয়ায়। এবার বিশ্ববাসীর নজর দেশ পরিচালনার জন্য কার কাঁধে উঠছে বাংলাদেশের দায়িত্ব সে দিকে।

সরকার পতনের পরপরই অস্থির সময় পার করছে বাংলাদেশ। এরমধ্য দিয়ে শুরু হয়েছে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে শুরু থেকে জোরেশোরে শোনা যায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নাম। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের চাওয়াও ছিল সেটা।  

তারই প্রেক্ষিতে গতকাল রাতে গণভবনে রাষ্ট্রপতি এবং তিন বাহিনী প্রধানের বৈঠক ড. ইউনুসকে প্রধান করে দেশের পরবর্তী অন্তর্বর্তী সরকার গঠনের সিদ্ধান্ত হয়।  এর আগে মঙ্গলবার বিকেল ৩টার দিকে প্রজ্ঞাপনের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ বিলপ্তির ঘোষণা দেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

শেয়ার করুন