১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১২:০৯ পূর্বাহ্ন
বাংলাদেশে ‘ভারত-সমর্থিত’ সরকারের অবসান হয়েছে: পাকিস্তান
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৪
বাংলাদেশে ‘ভারত-সমর্থিত’ সরকারের অবসান হয়েছে: পাকিস্তান

ছাত্র-জনতার গণবিক্ষোভের মাঝে গত সোমবার প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়েছেন শেখ হাসিনা। তার পদত্যাগের মধ্য দিয়ে আওয়ামী সরকারের পতন হয়। এতে ‘ভারত-সমর্থিত’ সরকারের অবসান হয়েছে বলে মন্তব্য করেছে পাকিস্তান।   

বৃহস্পতিবার (৮ আগস্ট) বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিবর্তনকে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের নতুন যুগ শুরু করার সুযোগ বলেছেন পিএমএল-এন নেতা ও প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ। খবর জিও নিউজের।খাজা আসিফ বলেন, ‘শেখ হাসিনার ১৫ বছরের মেয়াদে বাংলাদেশে ভারতের প্রভাব ছিল উল্লেখযোগ্য। তার ক্ষমতাচ্যুতির মাধ্যমে বাংলাদেশে একটি ভারত-সমর্থিত সরকারের সমাপ্তি হয়েছে’।

সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলন ঘিরে স্বাধীনতার পর থেকে সবচেয়ে ভয়াবহ সহিংসতায় তিন শতাধিকেরও বেশি মৃত্যু দেখে বাংলাদেশ।  

উদ্ভূত পরিস্থিতিতে সোমবার সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জাতির উদ্দেশে এক টেলিভিশন ভাষণে হাসিনার পদত্যাগের ঘোষণা দেন।

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে  বৃহস্পতিবার শপথ নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। বাংলাদেশের সঙ্গে অতীতের উত্তেজনা মিটিয়ে ইতিবাচক সম্পর্ক গড়ে তোলার কাজ শুরু করার ওপর জোর দিয়েছেন খাজা আসিফ।

শেয়ার করুন