১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:৫৪:২২ পূর্বাহ্ন
আমি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত, নির্বাচনে অংশ নেবে আ. লীগ : জয়
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৪
আমি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত, নির্বাচনে অংশ নেবে আ. লীগ : জয়

শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর থেকে তার দল আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন করেছে বিক্ষুব্ধ জনতা। নেতাকর্মীদের বাঁচাতে এবং দলকে রক্ষা করতে প্রয়োজনে রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত বলে জানালেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।


আজ শুক্রবার এই তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। তবে এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে রাজনীতিতে আসতে অনীহার কথা জানিয়েছিলেন তিনি।


বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসিতে তার বাসায় বসে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে ফোন কলে জয় বলেন, ‘দল ও দলের কর্মীদের বাঁচাতে যা প্রয়োজন, তা আমি করব। প্রয়োজনে যদি আমাকে রাজনীতিতেও আসতে হয়, তাতেও পিছপা হব না।’


দলের স্বার্থে তাকে সক্রিয় হতে হচ্ছে বলে জানিয়েছেন জয়। তিনি বলেন, ‘আমার মা তার বর্তমান মেয়াদ শেষে রাজনীতি থেকে অবসর নিতে চেয়েছিলেন।


আমার নিজের কখনো কোনো রাজনৈতিক উচ্চাশা ছিল না। সাম্প্রতিক ঘটনাগুলোর কারণে দলের স্বার্থে আমাকে সক্রিয় হতে হচ্ছে এবং আমি এখন সম্মুখভাগেই রয়েছি।’

পরবর্তী নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে জানিয়ে জয় আরো বলেন, ‘আমি নিশ্চিত পরবর্তী নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে এবং আমরা তাতে জিততেও পারি। বাংলাদেশে আমাদের দলের সমর্থকরা সংখ্যায় সবচেয়ে বেশি।


গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিক্ষোভে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সেদিন থেকে তিনি এখন পর্যন্ত ভারতেই অবস্থান করছেন। এ ঘটনার পর একাধিকবার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলের নেতাকর্মীদের বিভিন্ন বার্তা দিয়েছেন সজীব ওয়াজেদ জয়। একই সঙ্গে অন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও নিয়মিত কথা বলছেন তিনি।




শেয়ার করুন