১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:০৭:০৮ পূর্বাহ্ন
দীপু মনি গ্রেপ্তারের খবরে চাঁদপুরে ছাত্রদল-যুবদলের মিষ্টি বিতরণ
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২৪
দীপু মনি গ্রেপ্তারের খবরে চাঁদপুরে ছাত্রদল-যুবদলের মিষ্টি বিতরণ

রাজধানীর বারিধারা এলাকা থেকে গ্রেপ্তার হয়েছেন আওয়ামী লীগ সরকারের আলোচিত সাবেক তিনবারের মন্ত্রী ও সাবেক এমপি ডা. দীপু মনি- এমন সংবাদে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে চাঁদপুরের ছাত্রদল ও যুবদরের নেতাকর্মীরা। 


সোমবার (১৯ আগস্ট) রাতেই বিভিন্ন গণমাধ্যমে দীপু মনি গ্রেপ্তারের খবরে রাতেই তারা মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করে।


জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের চিত্রলেখা মোড় হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে পথচারী, ব্যবসায়ী, ইজিবাইক ও রিকশা চালকসহ নেতাকর্মীদের মাঝে মিষ্টি (রসগোল্লা) বিতরণ করা হয়। এসময় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


জানা গেছে, ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে আত্মীয়ের বাসা থেকে দীপু মনিকে আটক করে। দীপু মনিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। চাঁদপুরে তার বিরুদ্ধে হয়া মামলা গ্রেপ্তার দেখানো হয়।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে ২ দফা হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামি করা হয়।


ওই ঘটনায় গত ১৫ আগস্ট চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদি রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার বাদী হয়ে থানায় এ মামলা করেন। মামলায় নামীয় ৫১০ জন ও অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামি করা হয়।


২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে পেয়ে চাঁদপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন দীপু মনি। ওই সংসদেই তিনি ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের নির্বাচনে বিনা ভোটে এমপি হলেও কোন মন্ত্রীত্ব পাননি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে শিক্ষামন্ত্রী হন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠন করলে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।


শেয়ার করুন