১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:০৫:১৭ পূর্বাহ্ন
রাজশাহীতে সাবেক মেয়র লিটনসহ ৩০০ জনের নামে মামলা
  • আপডেট করা হয়েছে : ২৪-০৮-২০২৪
রাজশাহীতে সাবেক মেয়র লিটনসহ ৩০০ জনের নামে মামলা

সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করা হয়েছে। ভারতে যাওয়ার প্রাক্কালে সীমান্তে তাকে আটক করা হয়েছে বলে শুক্রবার বিজিবি সদর দপ্তরের এক খুদে বার্তায় জানানো হয়েছে।


তবে বিচারপতি মানিককে আটকের পর সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এর মধ্যে একটি ভিডিও ভারতের ভেতরের। আরেকটি ভিডিও বাংলাদেশ সীমান্তের ভেতরে।


ভারতের সীমান্তের ভেতরের ভিডিওতে বিচারপতি মানিককে একটি জঙ্গলের মধ্যে শুয়ে থাকতে দেখা গেছে। এ সময় তাকে বলতে শোনা যায়, ‘আমি এ দেশে (ভারত) এসেছি কি বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য।’


ভিডিওতে আরও দেখা যায়, তার সামনে অবস্থান করা লোকদেরকে বিচারপতি মানিক বলছেন, ‘আমি তোমাদের পয়সা দিয়ে দেব। পয়সা আমি দেব, আমার ভাই-বোন দেবে।’


জবাবে তাদের মধ্যে একজনকে বলতে শোনা যায়, ‘আমাদের পয়সার প্রয়োজন নাই। আপনার সেফটি... ’


এরপর মানিককে বলতে শোনা যায়, ‘ওই ফালতু লোক দুটাকে আনিও না। আমি এ দেশে এসেছি কি বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য।’


রাজশাহীতে ৫ আগস্ট সহিংসতার ঘটনায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম (২৬) হত্যাকাণ্ডের ঘটবায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সদ্য সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ৪২ জনের নাম উল্লেখ করে ২০০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করে বোয়ালিয়া থানায় মামলা হয়েছে।


শুক্রবার (২৩ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে মামলাটি করেন তার পিতা মাইনুল হক।


মামলায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ছাত্রলীগ ও যুবলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতারা আছেন।


বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ জানান, নিহত সাকিব আনজুমের পিতা সন্ধ্যায় থানায় এজাহার নিয়ে আসেন। তার এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে।


শেয়ার করুন