২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ০২:২৭:৪২ অপরাহ্ন
ইউক্রেনে রাশিয়ার ব্যাপক বিমান হামলা, নিহত ৭
  • আপডেট করা হয়েছে : ২৭-০৮-২০২৪
ইউক্রেনে রাশিয়ার ব্যাপক বিমান হামলা, নিহত ৭

ইউক্রেনে সবচেয়ে বড় ধরনের বিমান হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। ইউক্রেনের বিমান বাহিনীর প্রধানের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি। 


প্রতিবেদনে বলা হয়, সোমবার (২৬ আগস্ট) ইউক্রেনের অর্ধেকের বেশি অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে কয়েক ডজন। জ্বালানি স্থাপনায় হামলার কারণে ইউক্রেনে বেশিরভাগ অঞ্চল অন্ধকারে ছিল। সেইসঙ্গে ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয় এবং নাগরিকদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়। 


রাশিয়া নিশ্চিত করেছে যে তারা ইউক্রেনের জ্বালানি স্থাপনায় হামলা চালিয়েছে। সেইসঙ্গে রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, তারা সকল লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। বিবিসি বলছে, সোমবার রাতজুড়ে শুরু হওয়া ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা সকাল পর্যন্ত চলে। 


ইউক্রেনের বিমান বাহিনীর কমান্ডার মিকোলা ওলেশচাক বলেছেন, রাশিয়া রাতভর ১২৭টি ক্ষেপণাস্ত্র ও ১০৯টি ড্রোন নিক্ষেপ করে। তবে ইউক্রেন বাহিনী ১০২টি ক্ষেপণাস্ত্র ও ৯৯টি ড্রোন ভূপাতিত করেছে। 


২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৯১৪ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে। 


শেয়ার করুন