১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১৪:৫৪ পূর্বাহ্ন
হাতিরঝিল লেক থেকে নারী সাংবাদিকের লাশ উদ্ধার
  • আপডেট করা হয়েছে : ২৮-০৮-২০২৪
হাতিরঝিল লেক থেকে নারী সাংবাদিকের লাশ উদ্ধার

জাতীয় ক্রীড়া পরিষদ সিদ্ধান্ত নিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে থাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা এবং উপজেলা ক্রীড়া সংস্থায় এডহক কমিটি গঠন করতে হবে। সেই কমিটিতে যারা থাকবেন তাদের মধ্যে ক্রীড়া সাংবাদিক এবং শিক্ষার্থীকে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) হতে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 


এনএসসির সচিব আমিনুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, ৭ সদস্যের এডহক কমিটি গঠন করতে হবে। কীভাবে কমিটি করতে হবে এবং কারা কমিটিতে থাকবেন সেটি নিয়ে গাইড লাইন দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। পদাধিকার বলে বিভাগীয় ক্রীড়া সংস্থার আহ্বায়ক হবেন বিভাগীয় কমিশনার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক হবেন সদস্য সচিব। জেলা প্রশাসক হবেন জেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক। 


একই ভাবে সদস্য সচিব হবেন জেলা ক্রীড়া কর্মকর্তা। উপজেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক হবেন উপজেলা নির্বাহী অফিসার, আর সদস্য সচিব উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা। এভাবে প্রত্যেক কমিটি হবে ৭ সদস্যের। আর প্রত্যেক কমিটিতে একজন ক্রীড়া সাংবাদিক ও একজন সংগঠক ছাত্র প্রতিনিধি। এই দুজন সরাসরি থাকবেন। সরাসরি ক্রীড়া সম্পৃক্ত ব্যক্তি, যেমন খেলোয়াড়/কোচ/রেফারী প্রমুখ ২ জন। 


তিন নম্বরে রয়েছে স্থানীয় প্রেক্ষাপটে সর্বজন শ্রদ্ধেও/সর্বজন গ্রহণযোগ্য ক্রীড়ানুরাগী/ক্রীড়া সংশ্লিষ্ট সম্মানিত ব্যক্তি। চার নম্বরে রয়েছে ক্রীড়া সম্পৃক্ত/সংগঠক ছাত্র প্রতিনিধি। ৫ নম্বরে ক্রীড়া সাংবাদিক। এভাবে ৭ সদস্যের কমিটি গঠন করতে নির্দেশ দেওয়া হয়েছে। গত ১২ আগস্ট এসব কমিটি ভেঙে দেয় সরকার।


শেয়ার করুন