১৩ অগাস্ট ২০২২, শনিবার, ০৮:৫৫:৪৮ অপরাহ্ন
বাগমারায় হত্যার চেষ্টা মামলার আসামী গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ০৪-০৭-২০২২
বাগমারায় হত্যার চেষ্টা মামলার আসামী গ্রেপ্তার

অল্পের জন্য প্রতিপেক্ষর হাত থেকে জীবন রক্ষা পেলেন বিলের পাহারাদার আকরাম হোসেন। ঘটনার সাথে জড়িত থাকায় স্থানীয় লোকজন আফজাল হোসেন নামের এক হামলাকারীকে আটক করে পুলিশে দিয়েছে।


ঘটনাটি ঘটেছে রোববার রাত সাড়ে ১২ টার দিকে রাজশাহীর বাগমারা উপজেলার সগুনা গ্রামের ছাওয়ালকান্দা বিলে। ওই ঘটনায় আকরাম হোসেন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন। আফজাল হোসেনকে ওই মামলা গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার পুলিশ জানিয়েছেন।



 

থানার মামলা সূত্রে জানা যায়, মাছ চাষকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে বাসুপাড়া ইউপি সদস্য আয়েন উদ্দীনের সাথে একই ইউনিয়নের সগুনা, দ্বীপনগর ও নন্দনপুর গ্রামের কয়েকজনের সাথে বিরোধ চলে আসছে।



 

গত রোববার ( ৩ জুলাই) রাত সাড়ে ১২ টার দিকে বিল পাহারাদার আকরাম হোসেন ইউপি সদস্য আয়েন উদ্দীনকে তার বাড়ি পোঁছে দিয়ে আবারো বিল পাহারার জন্য বিলে যাচ্ছিলেন। ওই সময় আসামী খোরশেদ আলম (৩৫), আফজাল হোসেন (৪০), আব্দুস সালাম (৫৫), আইনুল হক (৪৫), হাফিজুর রহমান (৩৫)সহ ৭/৮ জন বিল পাহারাদার আকরাম হোসেনের পথ রোধ করে মারপিট শুরু করে।


এক পর্যায়ে আকরাম হোসেনের চিৎকারে গ্রাম শহিদুল ইসলামসহ কয়েকজন আকরাম হোসেনকে উদ্ধারে এগিয়ে আসে। এ সময় হামলাকারীরা গ্রাম পুলিশ শহিদুল ইসলামকে পিটিয়ে জখম করে এবং আকরাম হোসেনের গলায় রশি পেঁচিয়ে হত্যার চেষ্টা করে।


ঘটনাটি জানাজানি হলে স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারী আফজাল হোসেনকে আটক করে। আহত আকরাম হোসেনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। খবর পেয়ে বাগমারা থানার পুলিল ঘটনাস্থলে যায় এবং আফজাল হোসেনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।


ওই ঘটনায় আহত আফজাল হোসেন বাদী হয়ে হত্যার চেষ্টার অভিযোগ এনে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ কে আসামী থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আটককৃত আফজাল হোসেনকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে আদালতে মাধ্যমে জেল হগাজতে পাঠানো হয়।


এব্যাপারে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, বিল পাহারাদার আফজাল হোসেনকে হত্যার চেষ্টা একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় আসামী আফজাল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশ তৎপর রয়েছেন বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন