১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৪:১২ পূর্বাহ্ন
আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ১৮ রাজনৈতিক দলের মামলা
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৪
আসামের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ১৮ রাজনৈতিক দলের মামলা

আসামের মুসলিমদের প্রতি কটূক্তি ও সাম্প্রদায়িক উসকানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগে রাজ্যটির মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে মামলা করেছে ১৮টি রাজনৈতিক দল। কংগ্রেসের আসাম রাজ্য শাখার সভাপতি ভূপেন বোরা ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে নিশ্চিত করেছেন এ তথ্য।


এনডিটিভিকে তিনি বলেন, “গত লোকসভা নির্বাচনের সময় থেকে মুখ্যমন্ত্রী রাজ্যে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছেন। সম্প্রতি রাজ্যের মুসলিমদের নিয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা আপত্তিজনক। এ কারণে রাজ্যের ১৮টি দল তার বিরুদ্ধে মামলা করার পদক্ষেপ নিয়েছে।”


প্রসঙ্গত, কয়েক আগে আসামের নাগাঁওয়ে ১৪ বছর বয়সী এক কিশোরী ধর্ষণের শিকার হয়। সম্প্রতি আসামের বিধানসভার অধিবেশনে দেওয়া বক্তব্যে ধর্ষণের এই ঘটনার জন্য রাজ্যের মুসলিম সম্প্রদায়কে দায়ী করেন হিমন্ত। তিনি বলেন, মিয়া রা (অসমীয়া মুসলিম) রাজ্য দখল করে নিচ্ছে। এই ধর্ষণও সেই দখল কার্যক্রমের অংশ।


এ ব্যাপারে বিধানসভায় বিরোধী এমএলএরা আপত্তি জানালে তিনি বলেছিলেন, “আমি আমার বক্তব্য দিয়েছি। আপনারা যা পারেন করুন।” বুধবার মামলা দায়েরের পর এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, “যে কেউ মামলা করতেই পারেন। আমি অন্যায় কিছু বলিনি।”


শেয়ার করুন