১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:২৭:০৪ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীর এলোপাতাড়ি গুলি, দুই শিক্ষকসহ নিহত ৪
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২৪
যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীর এলোপাতাড়ি গুলি, দুই শিক্ষকসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আপালেচি হাইস্কুলে এলোপাতাড়ি গুলি চালিয়েছে ১৪ বছরের এক শিক্ষার্থী। এতে দুই শিক্ষকসহ ৪ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে অন্তত নয়জন। দেশটির স্থানীয় কর্মকর্তারা জানান, আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (৪ সেপ্টেম্বর) আপালেচি হাইস্কুলে এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই সন্দেহভাজনকে আটক করে পুলিশ। এরপরেই তাকে হেফাজতে নেওয়া হয়েছে।


বিদ্যালয়টি জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টা থেকে ৪৫ মাইল বা প্রায় ৭২ কিলোমিটার উত্তর–পূর্বে অবস্থিত। প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন গত বছর অনলাইনে হুমকি দিয়ে স্কুলে গুলি করার কথা বলেছিল, তখন আইন প্রয়োগকারীরা তাকে জিজ্ঞাসাবাদ করেছিল। 


জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিচালক ক্রিস হোজি এক সংবাদ সম্মেলনে জানান, সন্দেহভাজনকে কোল্ট গ্রে (১৪) বলে শনাক্ত করা হয়েছে। 


ব্যারো কাউন্টির শেরিফ জাড স্মিথ জানান, বন্দুকধারী একটি আধাস্বয়ংক্রিয় এআর রাইফেলে সজ্জিত ছিল, ওই স্কুলে মোতায়েন থাকা ডেপুটিরা দ্রুত তাকে বাধা দিয়ে মাটিতে ঠেসে ধরে আর তারপর গ্রেপ্তার করে। 


গ্রেপ্তারের পর সন্দেহভাজন তদন্তকারীদের সঙ্গে কথা বলেছে। তদন্তকারীদের ধারণা, সন্দেহভাজনকারী একাই এ ঘটনা ঘটিয়েছে। কিন্তু কেন সে এ ঘটনা ঘটিয়েছে আর সেটি জানা গেছে কিনা- এর জবাব দেননি তদন্তকারীরা।


শেরিফ স্মিথ জানান, নিহতরা হলেন ১৪ বছর বয়সী দুই শিক্ষার্থী মেসন শেরমারহর্ন ও ক্রিস্টিয়ান আঙ্গুলো এবং শিক্ষক রিচার্ড অ্যাসপিনওয়াল (৩৯) ও ক্রিস্টিন ইরেমি (৫৩) ।


এদিকে বিদ্যালয়ে গুলিতে নিহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন। তাৎক্ষণিকভাবে এক বিবৃতিতে বাইডেন দম্পতি বলেন, ‘একের পর এক এমন ঘটনাকে আমরা স্বাভাবিক হিসেবে নিতে পারি না।’ 


শেয়ার করুন