২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৫:৫৪:১৮ পূর্বাহ্ন
শিল্পপ্রতিষ্ঠান রক্ষায় গঠিত হচ্ছে শ্রমিক ব্রিগেড
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২৪
শিল্পপ্রতিষ্ঠান রক্ষায় গঠিত হচ্ছে শ্রমিক ব্রিগেড

ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট পরাজিত শক্তির সহযোগীরা কিছু শিল্পপ্রতিষ্ঠানে ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টায় জড়িত এবং তাদের চিহ্নিত করে প্রতিহত করার কথা বলেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিশেষ সহকারী ও শ্রমিক দলের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।


বুধবার (১১ সেপ্টেম্বর) ধামরাই বাসস্ট্যান্ড সংলগ্ন মাঠে শ্রমিক কর্মচারী সমাবেশে তিনি এসব কথা বলেন। 


তিনি জানিয়েছেন, মুখোশধারী কেউ যেন শিল্পপ্রতিষ্ঠানের কোনো ক্ষতিসাধন ও ধ্বংস করতে না পারে সেজন্য শ্রমিকদল ও ২১টি শ্রমিক সংগঠন মিলিতভাবে দেশব্যাপী শ্রমিক কর্মচারী ও বিপ্লবের সহযোগী শক্তির নেতৃত্বে প্রতিটি এলাকায় শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক ব্রিগেড গঠন করা হচ্ছে। 


সমাবেশে শিমুল বিশ্বাস বলেন, বন্দর, সড়ক পরিবহন, ঔষধশিল্প, গার্মেন্টস, সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানে ৫ আগস্টের বিপ্লবের পর পরাজিত শক্তির সহযোগী কিছু সুযোগ সন্ধানী উদ্ভূত পরিস্থিতির সুযোগ নিয়ে শিল্পপ্রতিষ্ঠানে ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টায় জড়িত হয়েছে। তাদের চিহ্নিত করে প্রতিহত করতে এবং শ্রমিক কর্মচারীদের ন্যায্য মজুরি ও ন্যায়সঙ্গত দাবি আদায়ের যে কোন নিয়মতান্ত্রিক শ্রমিক আন্দোলনের প্রতি শ্রমিকদল ও সম্মিলিত শ্রমিক পরিষদভুক্ত ২১টি শ্রমিক সংগঠনের পূর্ণ সমর্থন ও সহযোগিতা রয়েছে। 


তিনি বলেন, বন্দর, সড়ক পরিবহন, ঔষধশিল্প, গার্মেন্টস, সরকারি-বেসরকারি অফিস সমূহে সুষ্ঠু কর্মপরিবেশ রক্ষা, উন্নয়ন ও উৎপাদন অব্যাহত রাখতে এবং বহিরাগত সন্ত্রাসীদের হামলা থেকে শিল্পপ্রতিষ্ঠান রক্ষা ও মালিক-শ্রমিকের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে। 


ঢাকায় ধামরাইতে জেলা শ্রমিক দলের সভাপতি দীন ইসলামের সভাপতিত্বে শ্রমিক সমাবেশ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন, ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ শ্রমিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, সাভার উপজেলা বিএনপির সভাপতি কফিলউদ্দিন, শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, বিএনপি নেতা শামছুল ইসলাম ও শাহাবুদ্দিন বিল্টু, ঢাকা জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হোসেন আলী ও আশুলিয়া শ্রমিক সভাপতি আব্দুল খালেক সহ নেতৃবৃন্দ। 


শেয়ার করুন