২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৪:০৩:১৭ পূর্বাহ্ন
চিকিৎসকদের ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছেন মমতা
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২৪
চিকিৎসকদের ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছেন মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তার ও প্রশাসনের শীর্ষকর্তাদের সঙ্গে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিরা বৈঠকে বসেন সোমবার সন্ধ্যা ৭টায়।  রাত ১২টার পর জুনিয়র ডাক্তাররা মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বের হন। বাসে উঠে তারা জানান, বৈঠক সদর্থক। তাদের প্রায় সব দাবি মানা হয়েছে। পুলিশ কমিশনারকে সরানো হচ্ছে। বাকিটা তারা বিক্ষোভস্থলে জানাবেন।


মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেন, মঙ্গলবারের মধ্যে পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সরনো হচ্ছে। জুনিয়র ডাক্তারদের দাবি মেনে নিয়ে স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকেও সরানো হবে। তাদের সবাইকে অন্য পদ দেওয়া হবে।


মুখ্যমন্ত্রী বলেন, আমি ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি। আর কী করব? এবার আশা করছি, তারা কাজে ফিরবেন।


মমতা বলেন, জুনিয়র ডাক্তারদের পাঁচটি দাবি ছিল। তার মধ্যে প্রথমটি সিবিআই ও আদালতের বিষয়ে। বাকি চারটি দাবির মধ্যে তিনটি মেনে নিয়েছে সরকার।  বিনীত গোয়েলকে পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হবে। তাকে তার পছন্দের পদ দেওয়া হবে। মঙ্গলবার বিকাল চারটের মধ্যে এই সিদ্ধান্ত কার্যকর হবে।


মমতা বলেন, দাবি মেনে পুলিশের ডেপুটি কমিশনার (উত্তর) অভিষেক গুপ্তকে সরানো হচ্ছে, স্বাস্থ্য অধিকর্তা কৌস্তভ নায়েক এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা দেবাশিস হালদারকেও সরানো হচ্ছে।


মমতা জানিয়েছেন, কাউকে অসম্মান করা হয়নি। চিকিৎসকদের আস্থা নেই বলে ওদের সরিয়ে দেওয়া হচ্ছে। চিকিৎসকদের দাবিমতো হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে।


শেয়ার করুন