২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৩:১৮:৩২ পূর্বাহ্ন
রাবি আইকিউএসি’র দায়িত্বে অধ্যাপক কামাল, অধ্যাপক মুমিন
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৪
রাবি আইকিউএসি’র দায়িত্বে অধ্যাপক কামাল, অধ্যাপক মুমিন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুলেন্স সেলের (আইকিউএসি) নবনিযুক্ত অতিরিক্ত পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন ও অধ্যাপক ড. মো. মনিমুল হক। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) তারা দায়িত্বে যোগদান করেন।


অধ্যাপক কামাল উদ্দিন বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক এবং অধ্যাপক ড. মো. মনিমুল হক পরিসংখ্যান বিভাগের শিক্ষক। দায়িত্বে যোগদানকালে আইকিউএসি’র কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন। নবনিযুক্ত অতিরিক্ত পরিচালকদ্বয় তাঁদের দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।


অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে ১৯৯৬ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৭ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৮ সালে তিনি রাবি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০০ সালে রাবিতে ভাষা বিভাগে ফারসি বিষয়ে প্রভাষক পদে যোগ দেন ও ২০১৩ সালে প্রফেসর পদে উন্নীত হন। ইতোপূর্বে তিনি বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে তিনি কোলকাতা বিশ্ববিদ্যালয়ে ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ে ভিজিটিং প্রফেসরের দায়িত্ব পালন করেন।


ড. মো. মনিমুল হক রাবি পরিসংখ্যান বিভাগ থেকে ১৯৯৭ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০১৩ সালে তিনি এমফিল ও ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৩ সালে রাবিতে প্রভাষক পদে যোগ দেন ও ২০১৯ সালে প্রফেসর পদে উন্নীত হন। তিনি অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটিতে ভিজিটিং প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।


শেয়ার করুন