২৭ অক্টোবর ২০২৪, রবিবার, ১০:২৭:০৩ অপরাহ্ন
হাসানাতের ছেলে মঈন আব্দুল্লাহ ৫ দিনের রিমান্ডে
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৪
হাসানাতের ছেলে মঈন আব্দুল্লাহ ৫ দিনের রিমান্ডে

যুবদল নেতা শামীম হত্যার অভিযোগে পল্টন মডেল থানায় করা মামলায় গ্রেপ্তার শেখ হাসিনার ফুফাতো ভাই ও সাবেক সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর ছেলে মঈন উদ্দিন আব্দুল্লাহকে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।


শনিবার (২৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাগীব নুর রিমান্ডে নেওয়ার এ নির্দেশ দেন। 


বিকেলে মঈন উদ্দিনকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এস আই তন্ময় কুমার বিশ্বাস তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 


এর আগে গত শুক্রবার দিনগত রাত ৩টার দিকে গুলশান-২ থেকে তাকে আটক করে ডিবি। এরপর তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। 


গত বছর ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপি ও এর অঙ্গ সংগঠন এবং পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে পল্টন এলাকায় নিহত হন যুবদল নেতা শামীম। 


এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমসহ ৭০৪ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। 


মামলায় বলা হয়, গত বছর ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ নস্যাৎ করা ও জাতীয় নেতাদের হত্যার জন্য মারাত্মক অস্ত্র নিয়ে শান্তিনগর, কাকরাইল, প্রেসক্লাব, পুরানা পল্টন, শাহজাহানপুর, কমলাপুর, মতিঝিল, মালিবাগ, ফকিরাপুলসহ শহরের বিভিন্ন স্থানে অবস্থান নেয় আওয়ামী লীগের লোকজন। সেদিন রাত ১০টা পর্যন্ত হামলা চালানো হয়। এতে বিএনপির শত শত নেতা–কর্মী আহত হন এবং যুবদলের নেতা শামীমকে হত্যা করা হয়। 


জাহাঙ্গীর আলম ছাড়াও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, সিমিন হোসেন রিমি, ওবায়দুল কাদের প্রমুখ এই মামলার আসামি। 


তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে উল্লেখ করেছেন মঈন উদ্দিন আবদুল্লাহ এই হত্যাকান্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন বলে তদন্তে জানা গেছে। ঘটনার মূল রহস্য উদ্‌ঘাটন ও জড়িত অন্যদের শনাক্ত করতে তাঁকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।


শেয়ার করুন