২৯ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১২:২৭:৪৬ পূর্বাহ্ন
রাজশাহী চেম্বারের অনির্বাচিত পরিষদ বাতিল ও নির্বাচনের দাবিতে ব্যবসায়ীদের স্বারকলিপি
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৪
রাজশাহী চেম্বারের অনির্বাচিত পরিষদ বাতিল ও নির্বাচনের দাবিতে ব্যবসায়ীদের স্বারকলিপি

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বর্তমান অনির্বাচিত পরিষদ বাতিল করে প্রকৃত ব্যবসায়ী প্রতিনিধিদের হাতে দায়িত্ব হস্তান্তরের দাবি জানিয়েছে রাজশাহীর ব্যবসায়ী সমন্বয় পরিষদ। সোমবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টার কাছে এ দাবিসংবলিত স্বারকলিপি প্রদান করা হয়।


স্বারকলিপিতে উল্লেখ করা হয়, রাজশাহীর সকল ব্যবসায়ী রাজশাহী চেম্বারের বর্তমান পরিষদকে অযোগ্য ও জনবিচ্ছিন্ন হিসেবে বিবেচনা করছে। চেম্বারের পরিচালনা পরিষদে ফৌজদারি মামলার আসামি হিসেবে পলাতক অনেক সদস্য রয়েছেন, যা প্রতিষ্ঠানটির কার্যক্রম স্থবির করে ফেলেছে। এই অবস্থায় ব্যবসায়ীরা অন্তর্বর্তীকালীন কমিটি গঠনের মাধ্যমে দ্রুত একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজনের দাবি জানায়, যাতে প্রকৃত ব্যবসায়ী প্রতিনিধিরা দায়িত্ব নিতে পারেন।


রাজশাহী চেম্বার অব কমার্স স্থানীয় অর্থনীতির গতি বাড়াতে, ব্যবসায়িক নীতি নির্ধারণে এবং বিভিন্ন খাতের সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তবে বর্তমান অনির্বাচিত পরিষদের কারণে বিভিন্ন গুরুত্বপূর্ণ সেবা থেকে সাধারণ ব্যবসায়ীরা বঞ্চিত হচ্ছেন। ব্যবসায়ীরা লাইসেন্স নবায়ন, ব্যাংকিং লেনদেন, ট্যাক্স প্রদান, আমদানি-রপ্তানি এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য মনিটরিং সংক্রান্ত বিষয়ে চেম্বারের সহায়তা পাচ্ছেন না। ফলে ব্যবসা পরিচালনায় নানা জটিলতা তৈরি হচ্ছে।


রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি আলী আশরাফ এবং সাধারণ সম্পাদক সেকেন্দার আলী স্বারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তারা বলেন, “আমাদের দাবি হলো, রাজশাহী চেম্বারের চলমান অচলাবস্থা দূর করতে দ্রুত নির্বাচন দেওয়া হোক। প্রকৃত ব্যবসায়ী প্রতিনিধিদের নির্বাচনের মাধ্যমে দায়িত্ব নিতে দিতে হবে, যাতে চেম্বারের সার্বিক অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক হয়ে আসে।”


ব্যবসায়ীরা আরো উল্লেখ করেন যে, রাজশাহী চেম্বার অব কমার্স সঠিকভাবে পরিচালিত হলে স্থানীয় বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সহজ হবে, এবং ব্যবসায়ীরা তাদের ন্যায্য সেবা ও সুবিধা নিশ্চিত করতে পারবেন।

শেয়ার করুন