২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:০০:৩৬ পূর্বাহ্ন
বাস না পেয়ে পিকআপ ও ট্রাকে বাড়ি ফিরছেন মানুষ
  • আপডেট করা হয়েছে : ০৮-০৭-২০২২
বাস না পেয়ে পিকআপ ও ট্রাকে বাড়ি ফিরছেন মানুষ

ঈদ কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যানবাহনের তুলনায় যাত্রীদের চাপ বেড়েছে গতকালের চেয়ে কয়েকগুণ বেশি। মিলছে না বাসের টিকিটও। 


ঘরমুখো যাত্রীদের অনেককেই বাসের জন্য মহাসড়কে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। 


এদিকে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে বাস না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে ঘরমুখো যাত্রীদের ট্রাক-পিকআপে করে বাড়ি যেতে দেখা গেছে। এ ছাড়া যাত্রীবাহী বাসের ছাদে করেও গ্রামে যাচ্ছেন অনেকে। 


শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে গিয়ে এমন চিত্র দেখা গেছে।


সরেজমিন গিয়ে দেখা যায়, গত কয়েক দিনের তুলনায় যানবাহনের চাপ বেড়েছে। কিন্তু যানবাহনের তুলনায় যাত্রী বেশি দেখা যাচ্ছে। টিকিট কাউন্টারগুলোতেও দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও মিলছে না টিকিট। বৃহস্পতিবার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ঈদের ছুটি দিলে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। তবে গতকালের তুলনায় আজ চাপ অনেক বেশি। এদিকে চাপ বাড়লেও মহাসড়কে নেই কোনো যানজট।


সাইফুল ইসলাম নামে একজন গার্মেন্টস কর্মীর সঙ্গে কথা বললে তিনি বলেন, বছরে দুটি ঈদ আছে, সারা বছর তো ঢাকাতেই কাটাই। তাই এবার কুরবানির ঈদটা গ্রামে পরিবারের লগে করমু বইলা যাইতাছি।

 




শিউলি নামে এক যাত্রী জানান, ঈদের সময় গ্রামের বাড়ি একা গেলে ভোগান্তিও কষ্ট মনে হয় না। কিন্তু ছোট বাচ্চাদের নিয়ে রাস্তায় বের হলে বোঝা যায় কী পরিমাণ ভোগান্তি পোহাতে হয়। 


রাকিব নামে এক যাত্রী জানান, দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে কুমিল্লার বাস পাচ্ছি না। তাই বাধ্য হয়ে পিকআপে করে বাড়ি যাচ্ছি।


কাচঁপুর হাইওয়ে থানার ওসি মো. নবীর হোসেন জানান, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ৩৫টি টিম কাজ করেছে। প্রতিটি পয়েন্টে রয়েছে পর্যাপ্ত পুলিশ ফোর্স। পুলিশের পাশাপাশি হোন্ডা পার্টি, মোবাইল টিম ও সাদা পোশাকে পুলিশ থাকছে। আশা করছি এবারের ঈদযাত্রা সবার ভালো হবে।

শেয়ার করুন