২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫১:৫৮ অপরাহ্ন
বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী নগরের সড়ক বাতি ৫০ ভাগ বন্ধ থাকবে
  • আপডেট করা হয়েছে : ১১-০৭-২০২২
বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী নগরের সড়ক বাতি ৫০ ভাগ বন্ধ থাকবে

বিদ্যুৎ সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে রাত বারোটার পর থেকে রাজশাহী মহানগরীর সড়ক বাতি ৫০ শতাংশ পর্যন্ত কমিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন। রোববার (১০ জুলাই) বিকেলে রাজশাহী মহানগরীতে কোরবানি দেয়া পশুর বর্জ্য অপসারণ কর্মসূচির উদ্বোধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সড়ক আলোকায়নে সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ বিভাগের সাথে কথা হয়েছে যে রাত বারোটা বা একটার পর ৫০ শতাংশ লাইট কমিয়ে দেয়া হবে। রাত তিনটা বা চারটার দিকে আলো আরও কমিয়ে দিয়ে মোটামুটি বলা যেতে পারে এখন যে বিদ্যুৎ আমরা ব্যবহার করছি এর চার ভাগের এক ভাগ এক মাসের মধ্যে চলে আসবে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, নাগরিকরা অনেকটা নিজেরাই এত চমৎকারভাবে পরিষ্কার করেছেন যে শহরের রাস্তাঘাট ঝকঝক করছে কোরবানি দেয়া জায়গাগুলি। এ রকম সহযোগিতাই আমরা চাই।

মেয়র আরও বলেন, কোরবানির বর্জ্য অপসারণে সকাল থেকেই কাজ করা হচ্ছে। আজকের দিনে ৫৮টি সেকেন্ডারি পয়েন্টে কোরবানির বর্জ্য জমা করা হচ্ছে এবং আমরা আশা করছি, রাত ১০টা থেকে সর্বোচ্চ ১২টার মধ্যে সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হবে। গত দুই-তিন বছর ধরে এই সিস্টেমের মধ্যে কাজ করা হচ্ছে।

শেয়ার করুন