২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ০৩:০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
ওআইসি সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজধানীর ঝিলপাড় বস্তিতে আগুন আকাশে শাবান মাসের চাঁদ, ২৫ ফেব্রুয়ারি শবেবরাত রাজশাহীতে তিন সহযোগিসহ ধর্ষ’ক গ্রেপ্তার মা-বাবাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না: সমাজকল্যাণ মন্ত্রী ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যক্তির ১৫ দিনের কারাদণ্ড,৫০ হাজার টাকা জরিমানা চাটখিল থানার পাশেই, টেক্সটাইলের রং ও ক্যামিকেল দিয়ে তৈরী হচ্ছে জন্মদিনের কেক,নিরব ভুমিকায় উপজেলা প্রশাসন! কমলগঞ্জে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ মৌলভীবাজার হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ জীববৈচিত্র্য ফিরে পাচ্ছে শেরপুরের গারো পাহাড়
পশ্চিমবঙ্গের সেই মন্ত্রীর জামিন খারিজ
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২২
পশ্চিমবঙ্গের সেই মন্ত্রীর জামিন খারিজ

দুর্নীতির দায়ে আটক ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের শিল্পমন্ত্রী (সাবেক শিক্ষামন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়ের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির আদালত।

আপাতত তাকে তদন্তকারী সংস্থা ইডি হেফাজতেই থাকতে হবে।

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের মামলায় গ্রেফতার হওয়া পার্থকে সোমবার বিশেষ ইডি আদালতে ভার্চুয়ালি হাজির করানো হয়।

এসময় বিচারক তাকে ১০ দিনের জন্য ইডি হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

স্বাস্থ্য পরীক্ষার জন্য আদালতের নির্দেশে সোমবার সকালে পার্থকে ভুবনেশ্বর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালের কর্তৃপক্ষ জানিছে, পার্থের শরীরে পুরনো কিছু সমস্য রয়েছে, তবে তা মারাত্মক কিছু নয়।

ওই অসুস্থতার জন্য পার্থকে হাসপাতালে ভর্তি থাকতে হবে না। সোমবার সন্ধ্যার মধ্যেই মন্ত্রীকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের রিপোর্ট প্রকাশ্যে আসার কিছু পরেই কলকাতায় ইডির বিশেষ আদালতে মামলার শুনানি শুরু হয়। ওই শুনানিতে পার্থকে ভার্চুয়াল মাধ্যমে কোর্টে হাজির করানোর ব্যবস্থা করে ইডি।

আদালতে ইডির আইনজীবী দাবি করেন, গত শুক্রবার রাতে যে নারীর টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রায় ২২ কোটি রুপি নগদ, বিদেশি মুদ্রা ও সোনা উদ্ধার হয়েছে, সেই অর্পিতা মুখোপাধ্যায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

মন্ত্রীর বাড়ি থেকেও অর্পিতার নামে বিভিন্ন সংস্থার নথি ও সম্পত্তির দলিল উদ্ধার হয়েছে বলে তদন্ত রিপোর্টে জানিয়েছে ইডি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও দাবি, বেআইনি নিয়োগের এই দুর্নীতি-চক্রে বহু প্রভাবশালীই জড়িত। বৃহত্তর ষড়যন্ত্রের শিকড়ে পৌঁছনোর জন্য পার্থকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এর পরেই পার্থকে ১৪ দিন নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় ইডি। বিচারক পার্থকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়।

শেয়ার করুন