০৫ ডিসেম্বর ২০২২, সোমবার, ০৪:২৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পবায় শিশু সামিয়া হত্যা কান্ডের সঠিক তদন্ত ও আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২২
পবায় শিশু সামিয়া হত্যা কান্ডের সঠিক তদন্ত ও আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

রাজশাহীর পবা উপজেলার পশ্চিম বালিয়া শান্তির মোড় এলাকার শিশু সামিরা জান্নাতুল ফেরদৌসের (১১) মৃত্যুর সঠিক কারণ উদঘাটন ও বিচার দাবি জানিয়েছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রোববার বিকালে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় দাবি করা হয়, শিশু সামিরাকে ধর্ষণের পর হত্যা করা হলেও বিষয়টি ধামাচাপা পড়ে যাচ্ছিল। ঘটনার দুই সপ্তাহ পর পুলিশ ধর্ষণের পর হত্যার মামলা নিলেও এ পর্যন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি। এজাহারভুক্ত আসামিরা এখনও ঘুরে বেড়াচ্ছে।

উল্লেখ্য, গত ৯ জুলাই সামিরাকে বাড়িতে রেখে তাঁর বাবা অটোরিকশাচালক শামীম স্ত্রী ও ছোট ছেলে-মেয়েকে নিয়ে শ্বশুরবাড়ি যান। বিকালে বাড়ি ফিরে মেয়েকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঘরের আড়ার সঙ্গে ঝুলতে দেখেন। দ্রুত মেয়েকে নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত সামিরা স্থানীয় স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

তাঁর মৃত্যুর ঘটনায় প্রথমে পুলিশ বাদী হয়ে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় একটি অপমৃত্যুর মামলা করে। ২৩ জুলাই তাঁর বাবা থানায় গিয়ে মেয়েকে ধর্ষণের পর হত্যার অভিযোগ তুলে দুজনের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ জানায়, মামলাটির তদন্ত কাজ চলমান রয়েছে এবং আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে। তবে এখন অবধি সামিরার লাশের ময়নাতদন্তের প্রতিবেদন হাতে না পাওয়ায় তেমন অগ্রগতি হয়নি।

শেয়ার করুন