১৩ অগাস্ট ২০২২, শনিবার, ০৮:৪৮:৫৭ অপরাহ্ন
১৭ বছর পর পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২২
১৭ বছর পর পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড

সেই ২০০৫ সালে সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল ইংল্যান্ড। এরপর পাকিস্তানের মাটিতে আর পা পড়েনি ইংলিশদের। অবশেষে সেই সফরের ১৭ বছর পর আসছে সেপ্টেম্বরে পাকিস্তান সফরে যাচ্ছে দলটি। সাতটি টি-টোয়েন্টি আর তিনটি টেস্ট খেলবে এই সিরিজে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আজ এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে।

ইংল্যান্ডের পাকিস্তান সফরটা গেল বছরই হয়ে যেতে পারত। বিশ্বকাপের আগ মুহূর্তে খেলার কথা ছিল দুই দলের। তবে সেই সিরিজের ঠিক আগে নিউজিল্যান্ড নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান ছাড়ে একটি ম্যাচও না খেলে। এরপরই ইংল্যান্ড তাদের সফর বাতিল করে দেয়।

২০২২ সালে আবারও তাদের পাকিস্তান সফরের সূচি নির্ধারিত হয়েছে। তবে পাকিস্তানের মাটিতে দুই ধাপে এই সফর সম্পন্ন করবে ইংলিশরা। প্রথম ধাপটা অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে। আগামী ২০ সেপ্টেম্বর শুরু হবে দুই দলের ৭ টি-টোয়েন্টির সিরিজ। সবকটি ম্যাচ হবে করাচি আর লাহোরের দুই ভেন্যুতে।

এরপর দুই দলই অস্ট্রেলিয়ায় ছুটবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। বিশ্বকাপ শেষ করে ডিসেম্বরে আবার পাকিস্তানে ফিরবে ইংলিশরা। তখন খেলা হবে সিরিজের তিন টেস্ট। সম্প্রতি বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান এ বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন, ‘গেল মার্চ-এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আমরা আমাদের পরিকল্পনা আর প্রায়োগিক ক্ষমতা দেখিয়েছি। আমার দৃঢ় বিশ্বাস, ২০০৫ সালের পর প্রথমবারের মতো যখন ইংল্যান্ড সফরে আসবে, তখনও আমরা এর পুনরাবৃত্তি ঘটাতে পারব।’

শেয়ার করুন