০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০১:২৯:১৬ অপরাহ্ন
হরিপুরে যুবদল নেতা মৃত্যুর ঘটনায় পুলিশী নির্যাতনকেই দায়ী করছেন ফখরুল।
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৪
হরিপুরে যুবদল নেতা মৃত্যুর ঘটনায় পুলিশী নির্যাতনকেই দায়ী করছেন ফখরুল।

মোঃ রাজাবুল হক রেজাউল হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধিঃ পুলিশের হেফাজতে থাকা অবস্থায় আকরাম(৪০) নামের এক যুবদল নেতার মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মৃত আকরাম আলী হরিপুর সদর উপজেলার দেহট্ট গ্রামের তোয়াব আলীর  ছেলে এবং হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব।

পুলিশ সূত্রে জানাযায় যে, গত  রবিবার দিবাগত রাত ৮:০০ঘটিকার সময় মাদক সেবনের অভিযোগে পুলিশ আকরাম সহ আরও কয়েকজনকে আটক করে থানা হেফাজতে নেয়।  এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে থানা পুলিশ। পরদিন  সোমবার দুপুরে আটককৃত আসামীদের আদালতে পাঠানোর সময় আকরাম  অসুস্থবোধ করে।  অসুস্থ অবস্থায় আকরামকে চিকিৎসার জন্য  হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পুলিশ। প্রাথমিক স্বাস্থ্য পরিক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসক আকরামকে মৃত ঘোষনা করে।


ঠাকুরগাঁও জেলার  অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মোঃ আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিতকরেছেন। পরবর্তীতে  পুলিশের হেফাজতে থাকা অবস্থায় আকরামের এই মৃত্যকে স্বাভাবিক মৃত্যু হিসেবে মেনে না নিয়ে বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গতকাল রাতে ঠাকুরগাঁও জেলাধীন হরিপুর উপজেলা জাতীয়তাবাদী যুবদলের সদস্য সচিব মোঃ আক্রাম হোসেন পুলিশী নিষ্ঠুর নির্যাতনে মৃত্যুবরণ করে। পুলিশ কর্তৃক মোঃ আক্রাম হোসেনকে পৈশাচিক, নির্দয় ও নিষ্ঠুরভাবে হত্যার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।




গতকাল ৮/৪/২০২৪ তারিখে  এক প্রতিবাদ বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, "আক্রাম হোসেনকে হত্যার মাধ্যমে আবারও প্রমাণিত হলো-আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই হত্যায় উৎসাহী একটি রাজনৈতিক দল। এরা শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, গণতন্ত্রকামী মানুষকে এখন বেছে বেছে হত্যা করছে। বাংলাদেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব ও জনগণকে অরক্ষিত রেখে এরা বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে। সারাদেশে যখন দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে তখন জনগণের দৃষ্টিকে অন্যত্র সরানোর জন্যই ডামি সরকার রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। দেশে আওয়ামী শাসন কায়েমের জন্যই আইনের শাসনকে নির্বাসনে পাঠানো হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে। পবিত্র সিয়াম সাধনার মাস রমজানেও আওয়ামী শাসকগোষ্ঠী রক্ত ঝরানোর নিষ্ঠুর কাজ থেকে সরে আসছে না। তবে অবৈধ আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত জনগণ রাজপথের আন্দোলনে আছে এবং থাকবে।"


বিএনপি মহাসচিব বিবৃতিতে মোঃ আক্রাম হোসেনকে হত্যাকারীদের আইনের আওতায় আনার আহবান জানান। তিনি পুলিশের কাষ্টডিতে নির্মম নির্যাতনে নিহত মোঃ আক্রাম হোসেন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। 

শেয়ার করুন