২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৭:৩৪ অপরাহ্ন
৩ উইকেট হারিয়ে শঙ্কায় বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২২
৩ উইকেট হারিয়ে শঙ্কায় বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বিপাকে বাংলাদেশ।

৪.৪ ওভারে স্কোর বোর্ডে ৩৪ রান জমা হতেই সাজঘরে ফেরেন দুই ওপেনার লিটন কুমার দাস, পারভেজ হোসেন ইমন ও তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা এনামুল হক বিজয়। সিরিজেরে তিন ম্যাচেই ব্যর্থ বিজয়। আগের দুই ম্যাচে ২৬ ও ১৬ রান করা এ তারকা ব্যাটসম্যান এদিন ফেরেন মাত্র ১৪ রানে।

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং করে জিম্বাবুয়ে। 

ইনিংসের প্রথম ১৪ ওভারে ৬ উইকেটে ৭৬ রান করে দলটি এরপর রায়ান বার্ল ও লুক জঙ্গুয়ের ব্যাটিং তাণ্ডবে শেষ ৬ ওভারে স্কোর বোর্ডে যোগ করে ৮০ রান। বার্ল-জঙ্গুয়ের ব্যাটিং নৈপুণ্যে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় জিম্বাবুয়ে। 

দলের হয়ে ২৮ বলে ২টি চার আর ৬টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৪ রান করেন রায়ান বার্ল। এছাড়া ২০ বলে চার বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ৩৫ রান করেন লুক জঙ্গুয়ে।

ইনিংসের ১৫ তম ওভারে নাসুম আহমেদকে টানা চার বলে ৪টি ছক্কা হাঁকান রায়ান বার্ল। পঞ্চম বলে চার আর শেষ বলে ফের ছক্কা হাঁকান তিনি। এই ওভারেই রেকর্ড ৩৪ রান আদায় করে নেন রায়ান বার্ল।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ড ব্রডের করা ওভারে সর্বোচ্চ ৬টি ছক্কা হাঁকিয়ে ৩৬ রান আদায় করে বিশ্ব রেকর্ড গড়েন ভারতের সাবেক তারকা অলরাউন্ডার যুবরাজ সিং।  ২০২১ সালে শ্রীলংকার লেগ স্পিনার আকিলা ধনাঞ্জয়ার করা ওভারে টানা ছয়টি ছক্কা হাাঁকিয়ে যুবরাজের রেকর্ডে ভাগ বসান ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান কায়রন পোলার্ড। 

২০২০ সালে নিউজিল্যান্ড সফরে ভারতীয় পেসার সুভম দুবের করা ওভারে ৩৪ রান আদায় করে নেন নিউজিল্যান্ডের টিম সিফার্ট ও রস টেলর। মঙ্গলবার নাসুমের ওভারে ৩৪ রান সংগ্রহ করেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান রায়ান বার্ল।

১৫৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪.৪ ওভারে স্কোর বোর্ডে ৩৪ রান জমা করতেই বাংলাদেশ হারায় ৩ উইকেট। ১৩, ২ ও ১৪ রান করে ফেরেন লিটন দাস, নবাগত পারভেজ হোসেন ইমন ও এনামুল হক বিজয়। 

শেয়ার করুন