২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:১৫:১১ অপরাহ্ন
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
  • আপডেট করা হয়েছে : ০৭-০৮-২০২২
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রাতরে আঁধাররে ভূতুড়ে ভোটরে সরকার মাঝরাতে নযি়ম বহর্ভিূতভাবে ডজিলে, করেোসনি,পট্রেোল, অকটনে জ্বালানি তলেরে মূল্য ইতহিাসরে সকল রর্কেড ভঙ্গেে অসহনীয় মাত্রায় বৃদ্ধরি প্রতবিাদে বক্ষিোভ মছিলি ও প্রতবিাদ সমাবশে করছেে রাজশাহী মহানগর যুবদল। ০৭ আগস্ট ২০২২ ইং, রববিার বকিলে ৫.০০ টায় রাজশাহী মহানগরীর কাঁদরিগঞ্জ থকেে বক্ষিোভ মছিলিটি শুরু হয়ে নগরীর প্রাণকন্দ্রে সাহবে বাজার এর গুরুত্বর্পূণ সড়কগুলি প্রদক্ষণিশষেে রাজশাহী মহানগর বএিনপরি দলীয় র্কাযালয়রে সামনে বক্ষিোভ সমাবশে অনুষ্ঠতি হয়।


উক্ত বক্ষিোভ সমাবশেে প্রধান অতথিি ছলিনে রাজশাহী মহানগর যুবদলরে সদস্য সচবি রফকিুল ইসলাম রব,ি প্রধান অতথিি হসিবেে বক্তব্য প্রদান করনে রাজশাহী মহানগর যুবদলরে সাবকে সভাপতি আবুল কালাম আজাদ সুইট, প্রধান বক্তা হসিবেে বক্তব্য প্রদান করনে যুবদল কন্দ্রেীয় কমটিরি সাবকে রাজশাহী বভিাগীয় সহ-সাংগঠনকি সম্পাদক ও রাজশাহী জলো যুবদলরে সাবকে সভাপতি মোসাদ্দদে জামানি সুমন, বশিষে অতথিি হসিবেে বক্তব্য প্রদান করনে রাজশাহী মহানগর যুবদলরে যুগ্ন আহ্বায়ক মইনুল ইসলাম মন্টিু, রফকিুল হক টফ,ি কামরুজ্জামান মলিন সহ প্রমুখ। বক্ষিোভ মছিলি ও সমাবশেে আরও উপস্থতি ছলিনে রাজশাহী মহানগর যুবদলরে যুগ্ন-আহবায়ক, সদস্যবৃন্দ সহ থানা ও ওযর়্াড যুবদলরে র্সবস্তররে নতো র্কমীবৃন্দ। 


রাজশাহী মহানগর যুবদলরে নতেৃবৃন্দ বলনে, মাঝরাতে হঠাৎ প্রজ্ঞাপন জারি করে অনর্বিাচতি সরকার জনগণকে ভাতে মারার এজন্ডো বাস্তবায়নে নমেছে।ে সকল মধ্য ও নম্নি আয়রে মানুষজন আজ চরম র্অথনতৈকি ও সামাজকি সংকটরে মধ্যে মানবতের দনি যাপন করছে এবং মূল্যবৃদ্ধরি এই আগ্রাসি সদ্ধিান্তে জনগণ ক্ষুব্ধ। আর্ন্তজাতকি বাজারে জ্বালানি ও ভোজ্য তলেরে দাম কমলওে দশেরে র্মাকটেে সরকারি পৃষ্ঠপোষকতায় তা বাড়ানো হয়ছে।ে অথচ বভিন্নি দশেরে এবং ডলাররে মূল্যবৃদ্ধরি কথা বললওে যে পরমিাণ রর্কেড মূল্যবৃদ্ধি করা হয়ছেে তা অসামঞ্জস্যর্পূণ। উন্নয়নরে দোহাই দযি়ে শ্রীলঙ্কার পথে বাংলাদশেকে নযি়ে যাওয়া হচ্ছ।ে নত্যি প্রয়োজনীয় দ্রব্যমূল্য অবরিাম বৃদ্ধরি কারণে যখোনে জনগণরে যখোনে হাঁসফাস অবস্থা ঠকি সইে সময়ে সকল নযি়ম-নীতরি জলাঞ্জলি দযি়ে জ্বালানি তলেরে মূল্য ৪০-৪৮ শতাংশ বৃদ্ধি করছেে স্বরৈাচারী সরকার।


অনতবিলিম্বে জ্বালানি তলেরে মূল্যবৃদ্ধি সদ্ধিান্ত প্রত্যাহার কর,ে নত্যি প্রয়োজনীয় সকল পণ্যরে  দাম নযি়ন্ত্রণে না নযি়ে আসলে বাংলার ছাত্র-যুবক-জনতাকে একত্রতি করে র্দুবার আন্দোলনরে মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হব।ে 

শেয়ার করুন