০১ অক্টোবর ২০২২, শনিবার, ০৪:৪৩:১৪ পূর্বাহ্ন
পুঠিয়া থানার ওসিকে আদালতে তলব
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২২
পুঠিয়া থানার ওসিকে আদালতে তলব

রাজশাহীর পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেনকে স্বশরীরে তলব করেছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক এম এম হুমায়ুন কবীর রোববার এই আদেশ দিয়েছেন।

বিজ্ঞ আদালত আদেশে বলেছেন, মামলা নং- সি.আর-৪৬৭/২০২১ (নবাবগঞ্জ) ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারার একটি মামলায় এ বছরের ৪ আগস্টের ১২ নং আদেশ, মামলার আরজি, পূর্ববর্তি আদেশনামা ও নথি পর্যালোচনা করে দেখা যায় এ বছরের ৫ জুন আসামী অহিদুল ইসলাম @ রহিদুলের প্রতি ওয়ারেন্ট ইস্যুর আদেশ হলে ১৯ জুন ৪৬১নং স্মারকমূলে ওয়ারেন্ট তামিলের জন্য প্রসেস ইস্যু করা হয়েছে।

এরপর হতে অদ্যসহ কয়েকটি ধার্য্য তারিখ অতিবাহিত হয়। অর্থাৎ প্রায় দুই মাস অধিককাল সময় পেরিয়ে গেলেও পুঠিয়া থানার ওসি এই মামলার ওয়ারেন্ট তামিল রিপোর্ট দাখিল করেননি বা কি কারনে ওয়ারেন্ট তামিল রিপোর্ট দাখিল করা সম্ভব হচ্ছে না সে বিষয়েও কোন ব্যাখ্যা প্রদান করেননি বা সে সংক্রান্তে লিখিত ভাবে বিজ্ঞ আদালতে কারণ দর্শাননি। যা আদালতের আদেশ অমান্যের/অবমাননার সামিল।

এমতাবস্থায় কেন পুঠিয়া থানার ওসি’র বিরুদ্ধে আদালতের আদেশ পালন না করার জন্য বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবেনা সে মর্মে আগামী ধার্য তারিখে স্বশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য পুঠিয়া থানার ওসিকে নির্দেশ প্রদান করা হলো।

উপরন্ত তাকে আগামী ধার্য তারিখে ওয়ারেন্ট তামিল দাখিলেরও নির্দেশ প্রদান করা হলো। এই আদেশের অনুলিপি পুঠিয়া থানার ওসি বরাবর প্রেরণ করার আদেশও দিয়েছেন বিজ্ঞ আদালত।

এছাড়াও আগামী ২৪ আগস্ট পুঠিয়া থানার ওসিকে স্বশরীরে হাজির হয়ে কারণ দর্শানোসহ ওয়ারেন্ট তামিল রিপোর্ট দাখিলের জন্য দিন ধার্য করে আদেশ দিয়েছেন আদালত।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী রেঞ্জ ডিআইজি, রাজশাহীর পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ও পুঠিয়া থানার ওসিকে প্রেরণ করেছেন আদালত।

শেয়ার করুন