২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:২১:৪৯ পূর্বাহ্ন
১৫০ আসনে ইভিএম, ইসির সিদ্ধান্তকে স্বাগত
  • আপডেট করা হয়েছে : ২৪-০৮-২০২২
১৫০ আসনে ইভিএম, ইসির সিদ্ধান্তকে স্বাগত

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা সংলাপে নির্বাচন কমিশনকে ৩০০ আসনেই ইভিএম ব্যবহার করার জন্য প্রস্তাব দিয়েছিলাম। নির্বাচন কমিশন অর্ধেক আসনে সম্মত হয়েছে। আমরা নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

বুধবার (২৪ আগস্ট) রাজধানীর বনানীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২০১৮ সালেও আমরা নির্বাচন কমিশনকে বলেছিলাম ইভিএম ব্যবহারের জন্য। আমরা কারচুপির ও জালিয়াতির নির্বাচনের পুনরাবৃত্তি চাই না। তারপরও কিছু কিছু করে ইভিএম চালু করা হয়েছিল। এবারও আমরা ৩০০ আসনে চেয়েছিলাম।

ইভিএমে কোনো ঝামেলা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যারা ইভিএমকে ভয় পায়, আমি জানি না তারা জনগণের ভোট নিরপেক্ষ হোক, কারচুপিমুক্ত হোক- এটা চায় কিনা।

সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, আইভি রহমান সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। যখন বড় কোনো জনসভা হত তাকে মঞ্চে বসানো যেত না। তিনি নিজে নিজেই মাঠে কর্মীদের সঙ্গে বসে থাকতেন। এটা ছিলো তার একটা বৈশিষ্ট্য।

শেয়ার করুন