২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২৪:০০ অপরাহ্ন
রাজশাহীতে কাজ পেতে প্রকৌশলীর মাথায় পিস্তল ঠেকালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
রাজশাহীতে কাজ পেতে প্রকৌশলীর মাথায় পিস্তল ঠেকালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

টেন্ডার পেতে রাজশাহী স্থানীয় সরকার বিভাগের (এলজিইডি) প্রকৌশলীর বাসায় ঢুকে তাঁর মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার অভিযোগ উঠেছে রাজশাহীর এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে। ওই কাজ না পেলে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়ারও অভিযোগ উঠেছে। আনোয়ার হোসেন নামের ওই নেতা রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবলীগের সহ-সভাপতি। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় একটি মামলা করেছেন এলজিইডির রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রকৌশলী।
এ ঘটনায় ওয়াকিল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ আগস্টের ওই ঘটনাটি জানাজানি হয় গতকাল। উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন তার মামলার এজাহারে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আনোয়ার হোসেন, ঠিকাদার ওয়াকিল হোসেন ও ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করেন।
এজাহার সুত্রে জানা যায়, গত ১৯ আগস্ট বুধবার রাত সাড়ে নয়টার দিকে নগরীর সপুরা ছয়ঘাটি মসজিদ এলাকায় ঠিকাদার ওয়াকিল ইসলাম ও আনোয়ার হোসেনসহ কয়েকজন একটি টেন্ডার নিয়ে বিরোধে দুর্গাপুর এলজিইডি উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেনের বাসায় ঢুকে তার উপর চড়াও হয়। একপর্যায়ে আনোয়ার পিস্তল বের করে সানোয়ার হোসেনকে হত্যার হুমকি দেয়।
একাধিক সূত্র জানিয়েছে, ‘রুরাল কানেকটিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ নামে সড়ক উন্নয়ন প্রকল্পের আওতায় সম্প্রতি রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ২১ কিলোমিটার সড়কের টেন্ডার আহ্বান করা হয়। মামলার এজাহারে প্রকৌশলী জানিয়েছেন, এই টেন্ডারের কাজ নেয়ার জন্যই আনোয়ার দলবল নিয়ে এ ঘটনা ঘটায়।
ঠিকাদারদের একটি সূত্র জানিয়েছে, এই কাজের টেন্ডার প্রক্রিয়া হচ্ছে ই-জিপি পদ্ধতি বা অনলাইন প্লাটফর্মে। সেই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন না হলেও ঠিকাদারদের সঙ্গে কী কারণে প্রকৌশলীর বিরোধ হয়, তা নিয়ে তদন্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।
জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার রফিকুল ইসলাম জানান, মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে পুলিশ।

শেয়ার করুন