২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৩:৪২:৫৫ পূর্বাহ্ন
কুড়িগ্রামে প্রশ্নফাঁস মামলায় কেন্দ্রসচিবের ৩ দিনের রিমান্ড
  • আপডেট করা হয়েছে : ২৯-০৯-২০২২
কুড়িগ্রামে প্রশ্নফাঁস মামলায় কেন্দ্রসচিবের ৩ দিনের রিমান্ড

কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের মামলার প্রধান আসামি ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া মামলার অন্য আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।  

বৃহস্পতিবার বেলা ১১টায় ভূরুঙ্গামারীর জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলির আদালতে আসামিদের জামিন ও রিমান্ডের শুনানি হয়। শুনানি শেষে এই আদেশ দেন তিনি।

প্রশ্নপত্র ফাঁসের মামলায় এখন পর্যন্ত পাঁচজন শিক্ষক ও একজন অফিস সহায়ককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন—নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের শিক্ষক আমিনুর রহমান ওরফে রাসেল, জোবায়ের হোসেন, হামিদুর রহমান, সোহেল আল মামুন ও অফিস সহায়ক সুজন মিয়া। এ ছাড়া এজাহারভুক্ত আসামি অফিস সহকারী আবু হানিফ পলাতক। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি অভিযুক্ত সবাইকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ভূরুঙ্গামারী থানার আজাহার আলী বলেন, ২২ সেপ্টেম্বর মামলার প্রধাস আসামি লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত আজ রিমান্ড শুনানির দিন ধার্য করেন। শুনানি শেষে লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে জড়িত অন্য আরও নাম পাওয়া গেলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন