২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৩:৩৭:৫৫ পূর্বাহ্ন
আমি বিদায় নেওয়ার জন্য প্রস্তুত : প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২২
আমি বিদায় নেওয়ার জন্য প্রস্তুত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি বিদায় নেওয়ার জন্য প্রস্তুত, আমি চাই আওয়ামী লীগে নতুন নেতৃত্ব উঠে আসুক। বৃহস্পতিবার বিকেল গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক সাংবাদিক প্রশ্ন করেন আওয়ামী লীগের আগামী সম্মেলনে কোন চমক থাকছে কি-না?

প্রধানমন্ত্রী বলেন, যেদিন থেকে আওয়ামী লীগের একজন কাউন্সিলরও যদি বলে আমাকে নেতৃত্বে চাই না আমি থাকবো না, সেদিন থেকেই থাকবো না। দীর্ঘদিন হয়ে গেছে। আমি বিদায় নিতে প্রস্তুত রয়েছি। অনেক বয়স হয়ে গেছে।

আগামী বছর বিশ্বমন্দা ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতিসংঘে গিয়ে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে। সংস্থাটির মহাসচিবের সঙ্গে আলোচনা হয়েছে। সবাই খুব দুশ্চিন্তাগ্রস্ত যে ২০২৩ সালে ভয়াবহ দুর্ভিক্ষ দেখা দিতে পারে। অর্থনৈতিক মন্দা আরও ব্যাপক আকারে দেখা দিতে পারে। বিষয়টি মাথায় রেখে সবাইকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অর্থনৈতিক মন্দা মোকাবিলায় দেশের জনগণকে এখন থেকে প্রস্তুতি নেয়ার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের জমি অত্যন্ত উর্বর। তাই কোনো জমি যাতে অনাবাদি না থাকে।

প্রধানমন্ত্রী বলেন, যে যা পারেন উৎপাদন করেন। নিজেদের সঞ্চয় বাড়াতে হবে। জনগণের ভোগান্তি কমাতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞায় উন্নত দেশগুলো আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছে।

শেয়ার করুন