২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০৪:২৪ পূর্বাহ্ন
ব্রিসবেনে নৈশভোজে সাকিবকে ঘিরে সমালোচনা
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২২
ব্রিসবেনে নৈশভোজে সাকিবকে ঘিরে সমালোচনা

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠেছে সপ্তাহ হয়ে গেল, ১৬ অক্টোবর। সরাসরি সুপার টুয়েলভে জায়গা করে নেওয়ায় এখনো বিশ্বকাপ মিশন শুরু হয়নি।


বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর। এদিন হোভার্টের বেলারিভ ওভালে বাংলাদেশ সময় সকাল ১০টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হবেন টাইগাররা।

সময় পেয়ে ব্রিসবেনে শনিবার বাংলাদেশি প্রবাসীদের আতিথেয়তা গ্রহণ করে সাকিব বাহিনী। ব্রিসবেনের ভিক্টোরি চার্চ বেলবার্ড পার্কে বাংলাদেশের বিশ্বকাপ দলকে সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন (ব্যাব)।


কিন্তু আনন্দ-উৎসবের বদলে সে অনুষ্ঠানের আয়োজকরা কিছুটা হতাশই হয়েছেন সাকিবকে ঘিরে। 


ব্যাব কর্মকর্তাদের অভিযোগ, বাংলাদেশ দলপতি সাকিব আল হাসানের আচরণে তারা অপমানিত বোধ করছেন। তাদের হতাশ করেছেন দেশসেরা অলরাউন্ডার।

কী করেছেন সাকিব?


ব্যাব বলছে, ক্রিকেটারদের স্বাক্ষর নেওয়ার জন্য অনুষ্ঠানে অটোগ্রাফ ব্যাট রাখা হয়েছিল। দলের অন্য সবাই সই করলেও দলীয় বা তার জন্য রাখা কোনো ব্যাটেই সই করেননি। আলোচনা অনুষ্ঠানেও অতি সংক্ষেপে বক্তব্য দিয়েছেন সাকিব, যা ভালোভাবে নেয়নি ক্রিকেটারদের সংবর্ধনা দিতে আসা কমপক্ষে দেড়শ’ বাংলাদেশি প্রবাসী।


সব মিলিয়ে সাকিবের আচরণে অপমানিত বোধ করেছেন বলে হতাশা ব্যক্ত করেছেন অনুষ্ঠানসংশ্লিষ্ট ব্রিসবেনপ্রবাসী বাংলাদেশিরা।

এ ঘটনায় ক্ষোভ ঝেড়ে ব্যাবের সভাপতি শেখ বাশার উদ্দিন গণমাধ্যমকে বলেছেন, ‘সংগঠনের সদস্যদের সামনে আমাদের অধিনায়কের (সাকিব) আচরণ ছিল হতাশাজনক।’

শেয়ার করুন