০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৩:১২:৫৬ পূর্বাহ্ন
‘আমরা ন্যাটোর প্রতি ইঞ্চি মাটি রক্ষা করতে প্রস্তুত’
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২২
‘আমরা ন্যাটোর প্রতি ইঞ্চি মাটি রক্ষা করতে প্রস্তুত’

চলতি মাসে ইউক্রেন বাহিনীর সঙ্গে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়েছে পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটো। ইউক্রেনের হয়ে যুদ্ধে লড়ছে ন্যাটো।এমতাবস্থায় রাশিয়ার হামলার আশঙ্কায় কড়া হুশিয়ারি দিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র।  

এয়ারবর্ন ডিভিশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জন লুবাস বলেছেন, মার্কিন সেনাবাহিনীর ১০১তম এয়ারবর্ন ডিভিশন মস্কো এবং কিয়েভের মধ্যে আরও উত্তেজনা বা ন্যাটো সদস্য রাষ্ট্রের ওপর হামলার ক্ষেত্রে ইউক্রেনে প্রবেশের জন্য প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, ‘আমরা ন্যাটোর মাটির প্রতি ইঞ্চি রক্ষা করতে প্রস্তুত। ’ খবর সিবিএস নিউজের।

দ্বিতীয় ব্রিগেড কমব্যাট টিমের কমান্ডার কর্নেল এডউইন ম্যাথাইডেস উল্লেখ করেছেন যে, তার সৈন্যরা রোমানিয়ায় নিয়োজিত। তারা রাশিয়ান বাহিনীকে ‘নিবিড়ভাবে পর্যবেক্ষণ’ করছে, ‘বিরুদ্ধ অনুশীলনের লক্ষ্য তৈরি করছে’ এবং যুদ্ধের মধ্যে ‘যা ঘটছে ঠিক তার প্রতিলিপি করে’ অনুশীলন পরিচালনা করছে।

‘সব মিলিয়ে, কেনটাকির ফোর্ট ক্যাম্পবেলের ১০১তম এয়ারবোর্নের ঘাঁটি থেকে প্রায় ৪৭০০ সৈন্যকে ন্যাটোর পূর্বদিকে শক্তিশালী করার জন্য মোতায়েন করা হয়েছে,’ বলে সিবিএস নিউজ উল্লেখ করেছে৷

কমান্ডারেরা বারবার সিবিএস নিউজকে বলেছে, তারা সর্বদা লড়াই করার জন্য প্রস্তুত এবং যখন তারা সেখানে ন্যাটো অঞ্চল রক্ষা করছে। যদি লড়াই বাড়তে থাকে বা ন্যাটোর ওপর কোনো আক্রমণ হয়, তারা ইউক্রেন সীমান্ত অতিক্রম করার জন্য পুরোপুরি প্রস্তুত,’ মিডিয়া আউটলেট যোগ করেছে। 

শেয়ার করুন