২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪৩:৩৫ অপরাহ্ন
রাজশাহীতে পাচারের সময় ৬০ বস্তা সার আটক, লাখ টাকা জরিমানা
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২২
রাজশাহীতে পাচারের সময় ৬০ বস্তা সার আটক, লাখ টাকা জরিমানা

রাজশাহীর তানোরে এক বিএডিসি সার ডিলার ৬০ বস্তা সার উপজেলার বাহিরে পাচারের সময় স্থানীয় জনতা সার আটক করে। পরে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত বসিয়ে সার ডিলারের ১ লাখ জরিমানা করেন। ঘটনাটি ঘটে শনিবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তানোর উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর গ্রামে।

জানা গেছে, আজিজপুর মোড়ের রহিমা ট্রেডার্সের প্রোপাইটার নজরুল ইসলাম একজন বিএডিসি সার ডিলার। তিনি নিজ এলাকার কৃষকদের সার না দিয়ে বেশি দামে পাশের উপজেলা নিয়ামতপুরের এক কৃষকের কাছে ৬০ বস্তা সার বিক্রি করেন।

ওই কৃষক সার নিয়ে যাবার সময় স্থানীয় কৃষকরা সার আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ম্যাজিষ্ট্রেট) পঙ্কজ চন্দ্র দেবনাথ ভ্রাম্যমান আদালত বসিয়ে বিএডিসি সার ডিলার নজরুল ইসলামের ১ লাখ টাকা জরিমানা করে এবং আটককৃত সার নিলামে বিক্রি করে সরকারী কোষাগারে জমা দেবার জন্য কৃষি কর্মকর্তাকে নির্দেশ দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ বলেন, আটককৃত ৬০ বস্তা সারের মধ্যে ইউরিয়া সার ১৫ বস্তা, পটাশ সার ৫ বস্তা, ডিএপি সার ৪০ বস্তা। সার ডিলারকে সতর্ক করা দেয়া হয়েছে। এরকম আর কোন ঘটনা ঘটলে তার ল্যাইসেন্স বাতিল করা হবে।

শেয়ার করুন