২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:৪৮:৩৮ অপরাহ্ন
সুযোগ পেয়ে আইপিএলকে নিয়ে রমিজ রাজার উপহাস
  • আপডেট করা হয়েছে : ১২-১১-২০২২
সুযোগ পেয়ে আইপিএলকে নিয়ে রমিজ রাজার উপহাস

ভারত-পাকিস্তানের রাজনৈতিক টানাপোড়েনের প্রভাব ব্যাপক হারে পড়ে দুই দেশের ক্রিকেটে।  আর যাই হোক, চিরপ্রতিদ্বন্দ্বীকে হারাতে পারলেই যেন সমর্থকদের ষোলকলা পূরণ হয়ে।  দুই দেশের সমর্থক, সাবেক তারকা ও বিশ্লেষকদের মাঝে একই মনোভাব যেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেই মনোভাবকে আরও চাঙা করেছে।  কারণ, খুড়িয়ে খুড়িয়ে সেমিতে ওঠা পাকিস্তানের সামনে এখন শিরোপার হাতছানি।

অন্যদিকে সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে গো-হারা হারের পর দেশে ফিরে তোপের মুখে রোহিত-কোহলিরা।

বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতের এই অসহায় আত্মসমর্পনকে নিয়ে উপহাস করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা।  তিনি তুলে এনেছেন ভারতের জমজমাট প্রিমিয়ার লিগ আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের না খেলতে দেওয়ার প্রসঙ্গটি।

রমিজ রাজার মতে, পাকিস্তানের খেলোয়াড়রা আইপিএলে খেলা ক্রিকেটারদের চেয়ে ভালো। তাই তো তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে উঠেছে।  কিন্তু আইপিএলে ভুরি ভুরি চার-ছক্কা হাঁকানো ভারত দলের খেলোয়াড়রা বিশ্বকাপে সেই সাফল্য পায়নি।

রমিজ রাজা বলেন, ‘দেখুন, বিশ্ব ক্রিকেট কত পিছিয়েছে এবং পাকিস্তানের ক্রিকেট কত এগিয়ে গেছে। এই বিষয়টা আপনারা এবারের বিশ্বকাপেই দেখতে পাবেন। দেখুন, বিলিয়ন ডলার লিগ (আইপিএল) যাদের, তারা পিছনে থেকে গেল। আমরা এগিয়ে গেলাম। এর মানে এটাই যে, আমরা কিছু জিনিস ঠিক মতো করে দেখাতে পেরেছি। অনেক কিছুই আমরা ঠিক করছি। আপনারা উপভোগ করুন এবং সম্মান জানান।’

আইপিএলকে এই প্রথম কটাক্ষ করেননি রমিজ। এর আগেও আইপিএলকে ‘বিলিয়ন ডলার’ লিগ বলে উপহাস করেছিলেন পিসিবি প্রধান।

শেয়ার করুন