২৭ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ০৪:৫৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
এমটিএফই কেলেঙ্কারি: দায় কার রাজশাহী ও নওগাঁর ২ গ্রামে যাচ্ছে শহরের সুবিধা বিশ্বে খাদ্য মূল্যস্ফীতি কমলেও দেশে বাড়ছে নির্বাচনে বিএনপি আসুক বা না আসুক—বিকল্প রেখে আওয়ামী লীগের ভোটের ছক রাজশাহীতে 'আইসিটি ইন এডুকেশন লিটারেসি ট্রাবলস্যুটিং ও মেইনটেনেন্স 'বিষয়ক ১০ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী বেনাপোল কাস্টমসের ১৯ কেজি সোনা চুরি: সাক্ষ্য গ্রহণেই আটকা বিচার ২০৪০ সালে শীর্ষ ২০ অর্থনীতির একটি হবে বাংলাদেশ আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের বিলবোর্ড ব্যানার খুলে ফেলার অভিযোগ এবার সত্যিই মারা গেছেন বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক ১৭ ব্যাংককে ৫০ হাজার কোটির বিশেষ সুবিধা
হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে গম আমদানি শুরু
  • আপডেট করা হয়েছে : ৩০-০৫-২০২২
হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে গম আমদানি শুরু

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৮ দিন বন্ধ থাকার পর আবারও ভারত থেকে গম আমদানি শুরু হয়েছে। ভারতের অভ্যন্তরে জটিলতার কারণে গম আমদানি বন্ধ ছিল। 

জটিলতা কাটিয়ে পুরনো এলসির গম রোববার বিকাল সাড়ে ৪টায় ভারত থেকে ৪০ টন গমবোঝাই একটি ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশের মধ্য দিয়ে আমদানি শুরু হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ। 

তিনি জানান, ভারত সরকার হঠাৎ করে গত ১২ মে গম রপ্তানি বন্ধ করে দেয়। গম রপ্তানি বন্ধ করলেও পূর্বের এলসির গম বাংলাদেশকে দেওয়ার কথা থাকলেও অভ্যন্তরীণ জটিলতার কারণ দেখিয়ে রপ্তানি বন্ধ রেখে ছিল দেশটি। এতে করে বন্দরের ব্যবসায়ীদের মাঝে একটা স্বস্তি ফিরেছে। এক হাজার ট্রাক ভারতে আটকা পড়েছে বলেও জানান তিনি। 

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানান, বন্দর দিয়ে আগে বেশি পরিমাণে গম এলেও গত আট দিন ধরে গম আমদানি সম্পূর্ণ বন্ধ ছিল। রবিবার বন্দর দিয়ে আবারও আমদানি শুরু হয়েছে। 

শেয়ার করুন