২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:০৯:১৯ পূর্বাহ্ন
৩ ঘণ্টা আগেই সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২২
৩ ঘণ্টা আগেই সিলেটে বিএনপির গণসমাবেশ শুরু

সিলেট বিএনপি গণসমাবেশ চলছে।নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগেই বেলা ১১টায় সমাবেশ শুরু হয়ে যায়।নেতাকর্মীদের ভিড়ে এখন লোকারণ্য  সিলেট আলিয়া মাদ্রাসার মাঠ।

শনিবার দুপুর ২টায় গণসমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে।  দূর দূরান্ত থেকে আসা নেতাকর্মীদের দিনের আলোয় বাড়ি ফেরা নিশ্চিত করতে আগেই সমাবেশ শুরু করা হয়েছে।

এখন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মঞ্চে বক্তব্য দিচ্ছেন।  

সমাবেশ মঞ্চে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিছুক্ষণের মধ্যে মঞ্চে আসন গ্রহণ করবেন।
সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন। ভোর হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্ল্যাকার্ড, ব্যানার এবং ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।
এরই অংশ হিসেবে ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সর্বশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

শেয়ার করুন