৩০ জানুয়ারী ২০২৩, সোমবার, ০১:২৫:২৮ অপরাহ্ন
নতুন মার্সিডিজ বেঞ্জ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২২
নতুন মার্সিডিজ বেঞ্জ ফিরিয়ে দিলেন আনোয়ার ইব্রাহিম

নতুন গাড়ি ফিরিয়ে দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। এমনকি নিজেদের সুবিধার জন্য সরকারি টাকা ব্যবহার করবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীর জন্য কেনা মার্সিডিজ বেঞ্জ এস৬০০ লিমুজিন গাড়ি ব্যবহার করতে অস্বীকার করেছেন তিনি। এর পরিবর্তে প্রধানমন্ত্রীর দপ্তরে থাকা যেকোনো একটি গাড়ি আনোয়ার ইব্রাহিম ব্যবহার করবেন বলে জানিয়েছেন।

রোববার এক ফেসবুক পোস্টে আনোয়ার ইব্রাহিম জানিয়েছেন, (শনিবার) আমি একটি মার্সিডিজ এস৬০০ গাড়ি ব্যবহার করতে অস্বীকৃতি জানিয়েছি, যেটি আমি অফিসে আসার আগে কেনা হয়েছে।

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বলেন, আমি চাই না আমার ওপর নতুন কোনো খরচ হোক। শনিবার রাতে সেলাঙ্গোর একটি মসজিদে নামাজের পর একই ধরনের মন্তব্য করেন তিনি।

আনোয়ার ইব্রাহিম বলেন, তার ব্যবহারের জন্য কোনো নতুন সরকারি গাড়ি কেনা হবে না এবং তার অফিস কোনো নতুন অপ্রয়োজনীয় আসবাবপত্র কিনবে না। পাবলিক ফান্ডের অপচয়ের বিরুদ্ধে এটি একটি নতুন সংস্কৃতির অংশ; যা সবার অনুশীলন করা উচিত।

তিনি সাংবাদিকদের বলেন, শর্ত হলো প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন কোনো কেনাকাটা করা যাবে না।

সাধারণ মানুষের উদ্দেশ্যে আনোয়ার ইব্রাহিম বলেন, ১০০, ১০০০ বা ১০,০০০ মালয়েশিয়ান রিঙ্গিত- আপনি কতটুকু সংরক্ষণ করতে পারেন তা নিয়ে ভাবুন।

দীর্ঘ প্রতীক্ষার পর মালয়েশিয়ার মসনদে বসেছেন আনোয়ার ইব্রাহিম। তিনি বলেন, আমি বেতন না নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে শুরু করেছিলাম। আরও যেটা গুরুত্বপূর্ণ তা হলো আমাদের যে তহবিল আছে তা নষ্ট না করা।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, এটি সব বিভাগের কর্মকর্তাদের মনে রাখার বার্তা যে, বর্তমান পরিস্থিতিতে আমাদের একটি নতুন সংস্কৃতি শুরু করা উচিত। নিজেদের সুবিধার জন্য সরকারি টাকা ব্যবহার করবেন না।

নির্বাচনি প্রচারে ৭৫ বছর বয়সি আনোয়ার ইব্রাহিম ঘোষণা দিয়েছিলেন যে, তিনি সাধারণ নির্বাচনে জয়ী হলে প্রধানমন্ত্রীর বেতন নেবেন না।

এরই মধ্যে আনোয়ার ইব্রাহিম জানিয়েছেন, তার মন্ত্রিসভার আকার ছোট হবে। যদিও এখনো তিনি মন্ত্রিসভা ঘোষণা করেননি।

শেয়ার করুন