২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৪৫:৩৮ পূর্বাহ্ন
খোলা মাঠে বিদ্যুতের ফাঁদ, কৃষকের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ৩১-০৫-২০২২
খোলা মাঠে বিদ্যুতের ফাঁদ, কৃষকের মৃত্যু

কুষ্টিয়ার মিরপুরে খোলা মাঠে অবৈধভাবে পাতা বিদ্যুতের ফাঁদে বিদ্যুৎস্পর্শ হয়ে আব্দুল হক ওরফে হক সাহেব (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার সকাল ৭টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা মালিহাদ ইউনিয়নের আবুরী মাঠপাড়া এলাকার মাঠে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল হক মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নের আবুরী মাঠপাড়া গ্রামের মৃত ইয়ামিন আলীর ছেলে।

নিহতের ছেলে পলাশ বলেন, রোববার রাতে মরিচের চারা কেনার জন্য পার্শ্ববর্তী খবির উদ্দিনের ছেলে শুকচাঁদ আলীর সঙ্গে কথা বলেন আমার বাবা। সকালে তাকে সঙ্গে নিয়ে তার জমিতে চারা কিনতে যান। পরে খবর আসে মাঠে মরিচের জমির আইলে আমার বাবা মারা গেছেন।

পলাশ অভিযোগ করে বলেন, জমির চারপাশে বিদ্যুতের লাইন দিয়ে ফাঁদ পেতে পরিকল্পিতভাবে আমার বাবাকে হত্যা করা হয়েছে। আমি এর বিচার চাই।

নিহতের ফুফতো ভাই আহাম্মদ আলী জানান, খোলা মাঠে বিদ্যুতের ফাঁদ পেতে রাখার কারণে আমার ভাই মারা গেছেন। এ ফাঁদ পেতে রাখা জমির মালিকও তার সঙ্গেই ছিলেন।

স্থানীয় কৃষক আসাদুল হক বলেন, কাউকে না জানিয়ে ঝুঁকিপূর্ণভাবে খোলা মাঠে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখলে তাতে যে কেউ মারা যেতে পারেন। মাঠে অনেকেই চলাচল করেন। এভাবে বিদ্যুতের লাইন দিয়ে রাখবে মানুষ বুঝবে কিভাবে।

আরেক কৃষক শামিম হোসেন বলেন, মাঠে কাজের সময় বাসা থেকে বাচ্চাদের দিয়ে খাবার পাঠানো হয়। মাঠে আসার সময় এসব ফাঁদে বাচ্চারা বিদ্যুৎপৃষ্ট হতে পারে। এ ধরনের ঝুঁকিপূর্ণ ফাঁদেই আমাদের এলাকার এক কৃষকের প্রাণ গেল।

মিরপুর থানা পুলিশের ওসি গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির মিরপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আনান্দ কুমার কুণ্ডু জানান, অসাধু উপায়ে বিদ্যুতের অপব্যবহারের অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন