২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:০০:৫৬ অপরাহ্ন
রাবিতে ২ ছিনতাইকারীকে গণধোলাই
  • আপডেট করা হয়েছে : ২৩-০১-২০২৩
রাবিতে ২ ছিনতাইকারীকে গণধোলাই

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক শিক্ষার্থীর মোবাইল ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার পথে দুই যুবককে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।


পরে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সুজুকি জিক্সার মোটরসাইকেলটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।


রোববার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান আবাসিক হলের সামনে এ ঘটনা ঘটে।


গণধোলাইয়ের শিকার যুবকরা হলেন, নগরীর তেরখাদিয়ার ডাবতলা পূর্ব মোড় এলাকার স্বপ্নচূড়া টাওয়ারের স্বত্বাধিকারী শাকিল উদ্দীন আহমেদের ছেলে শাহিল আহমেদ ধ্রুব (২০) ও কোর্ট স্টেশন এলাকার ভ্যানচালক রবিউল ইসলাম কালুর ছেলে ফয়সাল (২০) আহমেদ।


আটকের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে।




ছিনতাইয়ের শিকার বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রায়হানুল ফেরদৌস জানান, রোববার আনুমানিক রাত ৯টার দিকে মোবাইলে কথা বলতে বলতে মাদার বখশ হলের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎ করে পেছন থেকে মোটরসাইকেলযোগে আসা দুজন তার হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে।


তিনি চোর চোর বলে চিৎকার করতে থাকলে আশপাশের শিক্ষার্থীরা তাদের পেছনে ধাওয়া করে। এ সময় জিয়াউর রহমান হলের সামনে চায়ের দোকানে আড্ডারত শিক্ষার্থীরা বেঞ্চের সাহায্যে রাস্তা অবরোধ করলে ছিনতাইকারীরা  বিপাকে পড়ে যায়। এ সময় উপস্থিত শিক্ষার্থীরা তাদের বেধড়ক মারধর করতে থাকে।


খবর পেয়ে ওই যুবকদের উদ্ধার করে প্রক্টর দপ্তরে নিয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।


প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ক্যাম্পাসে শিক্ষার্থীদের হাতে ছিনতাইকারী ধরার পড়ার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। সেখান থেকে শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা ছিনতাইকারীদের ধরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে নিয়ে আসি। আইনি প্রক্রিয়ায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


ছিনতাইকারীদের প্রাথমিক চিকিৎসা শেষে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার করুন