০১ মে ২০২৪, বুধবার, ০৭:০৩:৩৮ অপরাহ্ন
সাড়ে ৫ ঘণ্টার চেষ্টায় মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
সাড়ে ৫ ঘণ্টার চেষ্টায় মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে লাগা আগুন সাড়ে ৫ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টা ২৭ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন। 


বুধবার দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতাও বাড়তে থাকে। 


ব্যবসায়ীদের অভিযোগ, ফায়ার সার্ভিসের আগুন নিয়ন্ত্রণে ধীরগতির কারণে অন্তত ৩০০ দোকান পুড়ে গেছে। তারা সঠিকভাবে কাজ করতে না পারায় আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে করে কয়েক কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হয়েছে তাদের। ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 


কেউ আহত বা নিহত হয়েছে কি না—এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক বলেন, ‘কেউ আহত বা নিহত হওয়ার ঘটনার সম্ভাবনা কম। কারণ মধ্যরাতে আগুন লাগায় মার্কেটে মানুষ থাকার সম্ভাবনা খুবই কম। আর যদিও কেউ মার্কেটে থেকে থাকে তারা নিরাপদে বের হতে পেরেছে বলেই আশা করি। তার পরও আমরা এ বিষয় বিস্তারিত পরে জানাতে পারব।’ 


ফায়ার সার্ভিসের সহযোগিতায় কাজ করেন বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। পানির গাড়ি দিয়ে ফায়ার সার্ভিসকে সাহায্য করে ঢাকা ওয়াসা, সেনাবাহিনী ও বিমানবাহিনী।


শেয়ার করুন