২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২৩:০২ অপরাহ্ন
শুরুর আগেই বাংলাদেশ সফর শেষ অ্যাবেলের
  • আপডেট করা হয়েছে : ১৮-০২-২০২৩
শুরুর আগেই বাংলাদেশ সফর শেষ অ্যাবেলের

ইনজুরির কারণে আসন্ন বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার টম অ্যাবেল।  

গত বুধবার কলম্বোয় শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৫০ ওভারের একটি ম্যাচে নিজের তৃতীয় ওভারের প্রথম বলটি করার সময় বাম দিকে স্ট্রেইন ইনজুরিতে পড়েন অ্যাবেল। ইনজুরির কারণে আর ব্যাটিং করতে পারেননি তিনি। তারপরও সহজেই ম্যাচ জিতে ইংল্যান্ড লায়ন্স।

এরপর বৃহস্পতিবার স্ক্যান রিপোর্টে ইনজুরি ধরা পড়ে অ্যাবেলের। শেষ পর্যন্ত বাংলাদেশ সফর থেকে ছিটকে পড়েন তিনি। তবে অ্যাবেলের বদলি হিসেবে এখনও কাউকে দলে নেয়নি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, চলমান নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের একাদশে সুযোগ না পেলে আগেভাগেই বাংলাদেশ সফরে আসতে পারেন উইল জ্যাকস। বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি দলে আছেন তিনি।

চলতি মাসের ২ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য পৃথক-পৃথক দুটি দল ঘোষণা করে ইংল্যান্ড।

তিন ম্যাচের ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ঢাকায় সিরিজের প্রথম দুটি ওয়ানডে হবে যথাক্রমে-১ ও ৩ মার্চ। চট্টগ্রামের মাটিতে ৬ মার্চ হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ঢাকায়।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা  আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

শেয়ার করুন