২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২৯:৪৩ অপরাহ্ন
পাকিস্তানে আরেক দফা বাড়লো পেট্রল-ডিজেলের দাম
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২২
পাকিস্তানে আরেক দফা বাড়লো পেট্রল-ডিজেলের দাম

পেট্রল ও ডিজেলের দাম আরেক দফা বাড়ালো পাকিস্তানের শাহবাজ সরকার। এখন থেকে আরও ৩০ রুপি বাড়ানো দামে বিক্রি হবে জ্বালানি পণ্য। দেশটির অর্থমন্ত্রী মিফতা ইসমাইল বৃহস্পতিবার (২ জুন) নতুন করে দাম বাড়ানোর বিষয়টি ঘোষণা দিয়ে জানিয়েছেন।


ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী বলেন, ‘৩০ রুপি দাম বাড়ানোর পরও প্রতি লিটার পেট্রলে এখনো ৯ রুপি ভর্তুকি দিচ্ছে সরকার। আমরা জ্বালানি তেল থেকে কোনো ধরনের শুল্ক নিচ্ছি না।’


এদিকে, মধ্যরাত থেকেই নতুন দাম কার্যকর হয়েছে বলে জানা গেছে। এর আগে জ্বালানি তেলের দাম একই দাম বাড়ানো হয়েছিল দেশটিতে।




সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, পাকিস্তানে প্রতি লিটার পেট্রল এখন বিক্রি হচ্ছে ২০৯ দশমিক ৪৬ রুপিতে। ডিজেলের লিটারপ্রতি দাম এখন ২০৪ দশমিক ১৫ রুপি। কেরোসিন বিক্রি হচ্ছে প্রতি লিটার ১৮১ দশমিক ৯৪ রুপিতে।


দেশটির অর্থমন্ত্রী আরও বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে সরকার প্রতিদিনই কথা বলছে। তিনি বলেন, ‘আমরা তাদের সব শর্ত পূরণ করতে পারছি না। তবে কিছু সুনির্দিষ্ট বিষয় আমাদের মেনে নিতে হচ্ছে।’


এর আগে, পেট্রলের দাম বাড়ানোয় শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের প্রতি তীব্র নিন্দা জানান দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পিটিআই চেয়ারম্যান বলেন, জাতি এই বদমাশদের হাতে মুদ্রাস্ফীতির আরেকটি বড় মাত্রা ধাক্কা খাবে।

শেয়ার করুন