২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৭:২৭:০৬ অপরাহ্ন
সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতারের কারণ জানালেন পররাষ্ট্রমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২৩
সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতারের কারণ জানালেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দৈনিক প্রথম আলোর কর্মী শামসুজ্জামানকে ‘সাংবাদিক হিসেবে নয়, বরং শিশু নির্যাতনকারী’ হিসেবে গ্রেফতার করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সোমবার ড. মোমেন বলেন, আমাদের তথ্যমতে, তিনি গ্রেফতার হয়েছেন শিশু নির্যাতনের জন্য। তিনি শিশুকে নির্যাতন করেছেন এবং শিশুকে অপব্যবহার করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় কীভাবে এই দাবি করছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ছবি দেখেছি। কেন আপনারা দেখেননি? তিনি বলেন, বাংলাদেশের আইন অনুযায়ী শিশু নির্যাতন করা হলে শাস্তি দেওয়া হয়।

এর আগে শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি শামসুজ্জামানকে গ্রেফতার নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদে বলা হচ্ছে, জীবনযাত্রার মান নিয়ে প্রতিবেদন করার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এই তথ্যটি সম্পূর্ণ ভুল ও বানোয়াট। কারণ তাকে গ্রেফতার করা হয়েছে ‘চাইল্ড অ্যাবিউজ ও চাইল্ড এক্সপ্লয়েটেশন’-এর জন্য।

এদিকে জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়েছেন সাংবাদিক শামসুজ্জামান। জামিনের কাগজপত্র আদালতে পৌঁছার পর সোমবার সন্ধ্যা ৬টা ২২ মিনিটের দিকে জামিনে মুক্ত হন শামসুজ্জামান। এর পর তিনি কারাগার থেকে বের হয়ে যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ। এর আগে সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত ২০ হাজার টাকার মুচলেকায় শামসুজ্জামানকে জামিন দেন।

এর আগে ২৯ মার্চ ভোর রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয়ে কিছু লোক সাভারের বাসা থেকে শামসুজ্জামান শামসকে তুলে নেয়। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া দুটি মামলার মধ্যে একটিতে তাকে গ্রেফতার দেখানো হয়। 

শেয়ার করুন