২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০৬:১৪ অপরাহ্ন
গোদাগাড়ীতে আগুনে পুড়লো ৫ বাড়ী, নিহত ১
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
গোদাগাড়ীতে আগুনে পুড়লো ৫ বাড়ী, নিহত ১

রাজশাহীর গোদাগাড়ীতে আগুনে ৫টি বাড়ী পুড়ে গেছে। এছাড়াও এ ঘটনায় নিহত হয়েছে একজন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, রোববার (৯ এপ্রিল) সন্ধা ৬টার দিকে উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর বয়ারবাড়ী গ্রামে রান্নার চুলা থেকে আগুনের সুত্রপাত ঘটলে এক এক করে ৫টি বাড়ী পুড়ে ছাই হয়। এ সময় বাড়ী ঘরের লোকজন বের হতে পারলেও ঘরে অবস্থান করায় ১৭ বছরের কিশোরী জান্নাতুন ফেরদৌস আগুনে পুড়ে মারা যায়। ওই গ্রামটি পদ্মা নদীর উপারে দ্বীপ চরে অবস্থান হওয়ায় ফায়ার সার্ভিসের লোকজন যেতে পারেনি। আর আশে পাশে পানির ব্যবস্থা না থাকায় স্থানীয় লোকজন আগুন নেভাতে পারেনি।

স্থানীয় ইউপি সদস্য মাসুদ রানা উজ্জল বলেন, প্রথমে শফিকুলের বাড়ীতে আগুন লাগে। এরপর পার্শ্বে নাজমুল, আব্দুল জলিল, ইমাম হোসেন ও সাইদুর রহমানের বাড়ীতে ছড়িয়ে পড়ে। এতে করে ৫টি বাড়ী পুড়ে ছাই হয়ে যায়। বাড়ী ঘর থেকে পরিবারের সদস্যরা বের হয়ে পড়ে। কিন্তু শফিকুলের মেয়ে জান্নতুন ফেরদৌস ঘরেই অবস্থান করছিল। ফলে আগুনে পুড়ে জান্নাতুল ফেরদৌস মারা যায়।

এদিকে খবর পেয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইউএনও সবুজ হাসান ঘটনাস্থলে গিয়ে নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করেন। নিহত জান্নাতুল ফেরদৌসের পরিবারকে ২৫ হাজার টাকা ও ক্ষতিগ্রস্থ নগদ ২ হাজার টাকা এবং ২০ কেজি করে চাউল, শাড়ী লুঙ্গি দেয়া হয়।

সোমবার পুড়ে যাওয়া পুড়ে পরিবার গুলোকে অস্থানীয়ভাবে ঢেউটিন দিয়ে ঘর করার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসক শামীম আহমেদ।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানান, ২০২১ সালে নদী ভাঙ্গনে বাড়ী ঘর বিলীন হয়ে গেলে নতুন করে সরকারী জায়গায় কোন রকমে ঘর তুলে বসবাস।

শেয়ার করুন