২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:১৭:২৬ অপরাহ্ন
পায়ের তালুতে আটকানো ছিল ৮টি সোনার বার
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২৩
পায়ের তালুতে আটকানো ছিল ৮টি সোনার বার

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থেকে সুলতান আহমেদ (৪৪) নামের এক চোরাকারবারিকে আটক করে মহেশপুর ৫৮ বিজিবি। তার পায়ের তালুতে আটকানো ছিল প্রায় ৮১ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের ৮টি স্বর্ণের বার। বুধবার সকালে ৭টার দিকে দর্শনা-মুজিবনগর সড়ক থেকে তাকে আটক করা হয়।

আটক সুলতান আহমেদ চাঁদপুর জেলা সদরের আমির হোসেনের ছেলে।

মহেশপুর-৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, বুধবার সকালে বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি একটি স্বর্ণের চোরাচালান ভারতে পাচার হবে। এ সময় একজন ব্যক্তি ভ্যানযোগে দর্শনা রেলস্টেশন এলাকা থেকে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে দর্শনা সীমান্তের দিকে যাচ্ছিলেন। সকাল ৭টার দিকে এক ব্যক্তিকে কেরু অ্যান্ড কোম্পানির গেট এলাকা দিয়ে দর্শনা সীমান্তের দিকে যেতে দেখলে সন্দেহ হলে বিজিবির টহল দল তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করার সময় পায়ের তালুতে স্কচটেপ দিয়ে লাগানো অবস্থায় ৯৭৯.৬২ ওজনের ৮টি স্বর্ণের ফ্ল্যাট বার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৮১ লাখ ৪৬ হাজার ৬৮৭ টাকা।

তিনি জানান, সুলতান আহমেদের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন