২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:২৪:২০ অপরাহ্ন
পবায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিবাদমান জমিতে প্রাচীর নির্মাণের অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
পবায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিবাদমান জমিতে প্রাচীর নির্মাণের অভিযোগ

রাজশাহীর পবায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিবাদমান জমিতে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নওহাটা পৌরসভার বাগসারা গ্রামে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষে আশঙ্কা করছে এলাকাবাসি।

জানা গেছে, বাগসারা মৌজার আরএস ৩১৯ নং খতিয়ানের মালিক ছিলেন মৃত মোবারক আলী সরকার। তার মৃত্যুর পরে মোবারক আলীর ৯ ছেলে ও এক মেয়ে ওই জমির অংশিদার হয়। এরমধ্যে কাজিমুদ্দিন ওরফে কাজী একজন প্রতিবন্ধী ব্যক্তি। শরীকগণ উক্ত সম্পত্তি এজমালী ভোগ দখল করে আসছে। হঠাৎ করে দুয়ারী গ্রামের মৃত সাবান মন্ডলের ছেলে দীন মোহাম্মদ এর জমি বলে চাষাবাদ শুরু করে। আইনের মাধ্যমে দীন মোহাম্মদ জমি ছেড়ে দেয়। এর অনেকদিন পর দীন মোহাম্মদের ছেলে দেলোয়ার হোসেন তার জমি বলে দাবি করে জোরপূর্বক প্রাচীর দেওয়ার চেষ্টা করছে।

অংশিদারগণের পক্ষ থেকে মৃত আব্দুল খালেকের ছেলে মো. এনামুল হক লিটন ২৯ মার্চ জেলা রাজশাহীর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন। মামলার শুনানী শেষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা আগামী ১৬/০৫/২০২৩ ইং পর্যন্ত উভয়পক্ষকে জমিতে কোন কিছু করতে নিশেধাজ্ঞা জারি করেন।

কিন্তু বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দীন মোহাম্মদ ও দেলোয়ার হোসেন গং প্রাচীর নির্মাণ করছেন বলে অপরপক্ষ দাবি করেছে। পাশাপাশি এ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষে আশঙ্কা করছে এলাকাবাসি। ঘটনা মিমাংসায় এলাকাবাসি উর্ধ্বতন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন